ডিলেট হয়ে যাওয়া যে কোন ছবি, ভিডিও বা মূভি এবং ডকুমেন্ট রিকভার করুন

By | 07/03/2018

সবচেয়ে সহজ পদ্ধতিতে, এক বছর আগে ডিলেট হয়ে যাওয়া ফাইলও রিকভার করতে পারবেন পরিপূর্ণভাবে (Windows এবং Mac এর জন্য) ডিলেট হয়ে যাওয়া যে কোন ছবি, ভিডিও বা মূভি এবং ডকুমেন্ট রিকভার করুন

পিসিতে  আমরা গুরুত্বপূর্ণ অনেক ফাইল এবং ফোল্ডার রাখি। এর মধ্যে আছে ছবি, মূভি বাঃ ভিডিও এবং কোন গুরুত্বপূর্ণ ডকুমেন্ট। অনেক সময় ভুল করে আমরা অথবা অন্য কেউ না জেনে আমাদের গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় ফাইল পার্মানেন্টলি ডিলেট করে ফেলে। গুরুত্বপূর্ণ বাঃ দরকারি কোন ফাইল ডিলেট হয়ে গেলে স্বাভিবিকভাবেই আমরা খুবই সমস্যার মুখোমুখি হই। কোন ব্যাকাপ না থাকায় ফাইল আমরা ফিরিয়েও আনতে পারি না।

আমাদের আজকের বিষয় হচ্ছে কিভাবে পার্মানেন্টলি ডিলেট হয়ে যাওয়া কোন ফাইল (ছবি, ভিডিও, মূভি, ইমেইল বা ডকুমেন্ট) রিকভার করব বাঃ ফিরিয়ে আনব। BackUp না দেওয়া থাকলে অপারেটিং সিস্টেম কোন ফাইল রিকভার করতে পারে না।

তো আপনি কিভাবে ফাইল রিকভার করবেন বাঃ ফিরিয়ে আনবেন?

যে কোন ধরণের ডাটা রিকভার করার জন্য আমরা Third Party Software ব্যবহার করব। Third Party Software কোন সফটওয়্যার এর নাম নয়। কোন প্রতিষ্ঠানের তৈরী সফটওয়্যার যা আমাদের পিসির ম্যানুফ্যাকচারের সাথে সম্পর্কিত নয় এবং অপারেটিং সিস্টেমের সাথেও সম্পর্কিত নয় সেই সফটওয়্যার কেই থার্ড পার্টি সফটওয়্যার বলে।

ফাইল রিকভারি করার বিশ্বসেরা দুইটি সফটওয়্যার হল Recuva আর EaseUs Data Recovery Wizard।সফটওয়্যার দুটোরই প্রো ভার্সন আর ফ্রী ভার্সন রয়েছে। প্রো ভার্সন টাকা দিয়ে কিনে নিতে হয় আর ফ্রী ভার্সন ত ফ্রী ই। আপনি দুইটা সফটওয়ারের যে কোন একটা ইউস করবেন।

ডাউনলোড করে নিন Recuva অফিসিয়াল সাইট থেকে। অথবা,

ডাউনলোড করে নিন EaseUs Data Recovery Wizard অফিসিয়াল সাইট থেকে।

ডাউনলোড করার পরে ইনস্টল করে নিবেন। এরপর কিভাবে ফাইল রিকভার করবেন তা দেখার জন্য ভিডিওটা দেখুন:

Youtube Link:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *