ওয়েবসাইট গুগল প্রথম পেজে আনতে হলে কিভাবে কিওয়ার্ড রিসার্স করবেন?

By | 18/01/2018

আমি  আজকে আপনাদের সাথে পারফেক্ট কিওয়ার্ড রিসার্স করার সঠিক উপায় শেয়ার করবো।

প্রথমেই কিওয়ার্ড সম্পর্কে একটু বলি:

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনে আপনার ওয়েব সাইট গুগল প্রথম পেজে আনতে হলে  কিওয়ার্ড  রিসার্চ একটা খুব গুরুত্বপূর্ণ  বিষয়।  সঠিকভাবে কিওয়ার্ড রিসার্চ করতে পারলে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন র‌্যাঙ্কিং এ আপনার ওয়েব সাইট অনেক এগিয়ে থাকবে যার ফলে আপনি প্রচুর ভিজিটর পাবেন। কিওয়ার্ড রিসার্সে ভুল হলে প্রতিটা পদে পদে ওয়েবসাইটকে মূল্য দিতে হবে যার ফলে আপনি ভিজিটর হারাবেন অতএব আপনার মূল চাবি হল কিওয়ার্ড রিসার্চ।

পারফেক্ট কিওয়ার্ড রিসার্স করার সঠিক উপায়:

  1. আপনার যে বিষয়ের উপর একটি ওয়েব সাইট বা ব্লগ খুলবেন এবং যে বিষয়ের উপর টিউন করবেন অবশ্যই আপনাকে সেই বিষয়গুলোর উপর সঠিক কিওয়ার্ড নির্বাচন করতে হবে। এমন কি ওয়ার্ড নির্বাচন করতে হবে যার   প্রতিযোগী কম এবং ভিজিটর বেশি।
  2. কিওয়ার্ড তালিকা করে রাখার জন্য এক্সেলে অথবা গুগল প্রেডসীড নিয়ে সেটাতে ফাইল করে নির্দিষ্ট নাম দিয়ে সেভ রাখতে পারেন। এগুলো আপনি যে কোন সময় আপনার প্রয়োজনে ব্যবহার করতে পারবেন।
  3. সর্ব প্রথম কি-ওয়ার্ড রিসার্চ এর জন্য নিজের ব্রেইন স্ট্রিম কে কাজে লাগাতে হবে। নিজের নিস সিলেক্ট করে রিলেটেড কি-ওয়ার্ড এর আইডিয়া নেয়ার জন্য গুগল এর সাহায্য নিতে পারেন। গুগল সার্চ এ আপনার নিস রিলেটেড কি-ওয়ার্ড লিখলে গুগল সেই কি-ওয়ার্ড এর রিলেটেড কিছু কি-ওয়ার্ড আপনাকে সাজেস্ট করবে।
  4. প্রতিটি কিওয়ার্ড রিলেটেড সিনোনেম লিষ্ট তৈরি করে সেগুলো থেকে কিওয়ার্ড ব্যবহার করতে পারেন।
  5. উবার সাজেস্ট, গুগল এডওয়ার্ড, ওয়ার্ড স্ট্রিম, এগুলো টুলস ব্যবহার করে আপনি আপনার মূল্যবান কিওয়ার্ডগুলো অনুসন্ধান করে এমন কি ওয়ার্ড চুড়ান্ত ভাবে  নির্বাচন করতে হবে যার  প্রতিযোগী কম এবং ভিজিটর বেশি। তারপর সেগুলো আপনি কপি করে প্রেডসীড নিয়ে সেটাতে ফাইল করে নির্দিষ্ট নাম দিয়ে সেভ করে স্থায়ী ভাবে রাখতে পারেন। পারফেক্ট কিওয়ার্ড রিসার্স করার সঠিক উপায় এবং প্রতিটি টুলসের ব্যবহার সহ প্রেকটিকাল ভাবে দেখার জন্য আমি আপনাদের জন্য একটি ভিডিও তৈরি করেছি।  আশা রাখছি সবাই ভিডিওটি দেখে উপকৃত হবেন।

One thought on “ওয়েবসাইট গুগল প্রথম পেজে আনতে হলে কিভাবে কিওয়ার্ড রিসার্স করবেন?

  1. SoftItSecurity

    ধন্যবাদ আপনার অসাধারণ তথ্যের জন্য। কিন্তু আমি যদি High Competitive Keyword নিয়ে কাজ করে Rank এ আসতে চাই তাহলে আমাকে কি কি করতে হবে?

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *