গুগল ক্রোম ব্রাউজার মোবাইল ভিউতে পরিবর্তন করবেন কিভাবে?

0
155

গুগোল ক্রোম ব্রাউজার ওপেন করুন। কিবোর্ডের উপর লাইন থেকে F12 কি তে চাপ দিন, আপনার গুগোল ক্রোম ব্রাউজারের ডিসপ্লে পরিবর্তন হয়ে গেছে দেখুন। পেজ দুই অংশে বিভক্ত হয়ে গেছে। এখন ডান পাশে উপরের অপশন থেকে দ্বিতীয়টি “Toggle device toolbar” তে ক্লিক করুন অথবা কিবোর্ড থেকে Ctrl+Shift+M চাপুন। এটি করার পর বাম পাশের অংশে পরিবর্তন লক্ষ করুন।

বাম পাশে মোবাইলের মত ডিসপ্লে হয়েছে এবং তার উপরে ড্রপডাউন মেনু থেকে আপনার পছন্দমত ডিভাইস অথবা এডিট থেকে আরও অন্য ডিভাইস সিলেক্ট করতে পারবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

mobile view3 গুগল ক্রোম ব্রাউজার মোবাইল ভিউতে পরিবর্তন করবেন কিভাবে?
এখন আসুন একটু অন্য প্রসঙ্গে। আমরা সাধারণত মোবাইলকে আনুভুমিক ভাবে ব্যবহার করি উলম্ব ভাবে নয়। গুগল ক্রোম সে ব্যবস্থাও রেখেছে। আপনার ব্রাউজারের উপরের বাম পাশের অপশনের শেষ অপশনটির নাম “Rotate” এই বাটনে ক্লিক করুন, ডিসপ্লে পরিবর্তন হয়ে যাবে, এখন আপনার ব্রাউজারে মোবাইলের পূর্ণতা পাবেন।
mobile view4 গুগল ক্রোম ব্রাউজার মোবাইল ভিউতে পরিবর্তন করবেন কিভাবে?
আরও একটি ফিচার অনেকের প্রয়োজন হয় সেটা হল স্ক্রিন সট! এখানে সেটার সুন্দর ব্যবস্থা করে রেখেছে গুগল ক্রম। আপনার ডিসপ্লের বাম পাশের অংশের এক্কেবারে ডান অংশে দেখুন তিনটি ডট মত আছে যেটা “More option” এর বাটন। এখান থেকে আপনি আপনার প্রয়জনীয় বহুল পরিচিত অপশন দুটি ব্যবহার করতে পারবেন। একটি হল আপনার পছন্দসই ডিভাইসের ফ্রেম এবং অন্যটি স্ক্রিন সট!
Mobile view5 গুগল ক্রোম ব্রাউজার মোবাইল ভিউতে পরিবর্তন করবেন কিভাবে?
আমি ব্যক্তিগত ভাবে এই ফিচারগুল খুব অনুভব করেছি তাই শেয়ার করলাম, কারও উপকারে আসুক এটিই আমার কাম্য।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

13 − one =