এবার গুগল প্লে-স্টোরে এল তালেবানি অ্যাপ!

0
184

প্রচার-প্রসারের জন্য ইন্টারনেট ও সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করতে কে না চান? আর এতে পিছিয়ে থাকবে কেন তালেবান? যদিও বিভিন্ন জঙ্গি কর্মকাণ্ড ও মতাদর্শ প্রচারের জন্য এরই মধ্যে ভালোভাবে তারা ইন্টারনেট ব্যবহার করছে। আর এই প্রচারের ধারা বজায় রাখতে এবার তারা যোগ করেছে নতুন মাত্রা।

index এবার গুগল প্লে-স্টোরে এল তালেবানি অ্যাপ!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সম্প্রতি গুগলের প্লে-স্টোরে একটি অ্যাপ ছেড়েছিল তালেবান গোষ্ঠী। ‘আলেমারাহ’ নামে পশতু ভাষার এই অ্যাপ্লিকেশনটি থেকে নিয়মিত তথ্য পাবেন ব্যবহারকারীরা—এমনটাই ছিল অ্যাপ নির্মাণের উদ্দেশ্য। এ ছাড়া দেখতে পারবেন এ জঙ্গিগোষ্ঠীটির সাম্প্রতিক খবরাখবর, এমনকি ভিডিও। খবরটি জানা গেছে মার্কিন সংবাদ সংস্থা সিএনএনের একটি প্রতিবেদন থেকে।

তালেবানের এই তৎপরতায় নড়েচড়ে বসে গুগলও। ইন্টারনেটে জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা এসআইটিই ইনটেল গ্রুপের তথ্যের ভিত্তিতে তৎক্ষণাৎ স্টোর থেকে অ্যাপটি সরিয়ে নেয় গুগল। এ ব্যাপারে তাদের এক মুখপাত্র বলেন, ‘নীতিমালার বিরুদ্ধে যায় এমন যেকোনো অ্যাপই সরিয়ে দেওয়া হবে স্টোর থেকে।’

‘টেকনোলজি ব্যবহারের মধ্য দিয়ে আমাদের আদর্শ সারা বিশ্বে ছড়িয়ে দেব। আর এই অ্যাপ তার একটি পদক্ষেপ মাত্র’, এমনটিই নাকি ঘোষণা দিয়েছে তালেবান, জানিয়েছে টেকনোলজিবিষয়ক ওয়েবসাইট ব্লুমবার্গ ডটকম।

তবে এটি আশায় গুড়ে বালি হলেও অন্য উপায়ে কিন্তু তারা ঠিকই প্রচার চালিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে তালেবান বেশ সক্রিয়। আর খুদে বার্তা পাঠানোর অ্যাপ টেলিগ্রামেও অ্যাকাউন্ট আছে তাদের।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × 5 =