আপনার মোবাইলে ইমেইল সুবিধা নাই? এই দুঃখ রাখবেন কোথায়? এখানে রাখুন আর নিয়ে যান বিজয়ের হাসি !i!

26
506

কয়েকদিন আগে মোবাইল কিনবেন শিরোনামে একটা পোষ্ট করেছিলাম। যারা মোবাইল কিনবেন তারা দেখে নিন। কিন্তু যারা সম্প্রতি কিনেছেন তাদের অনেকেই ভাবছেন ইশ্। অল্পের জন্য ইমেইল সুবিধা হারালাম ।
ইন্টারনেট ব্যবহার করেন কিন্তু ইমেইল সেবা নেন নি এমন লোক কমই আছে। ঝড়বাদলের জন্য আজ দুই দিন হয় বিদ্যুত নাই। বা, তিন দিনের জন্য গ্রামে বেড়াতে গেলেন। পিসি যেন লম্বা আরাম খাচ্ছে। কিন্তু অন্য দিকে টেনশনে আপনার ঘুম হচ্ছেনা। আপনার প্রয়োজনীয় মেইল আসার কথা…আপনার মোবাইলে ইমেইল সুবিধা নাই? এই দুঃখ রাখবেন কোথায়? এখানে রাখুন আর নিয়ে যান বিজয়ের হাসি !i!
আপনারা যারা জাভা মোবাইল ব্যবহার করেন তারা মোবাইলেই মেইল আদানপ্রদান করুন এই এপ্লিক্যাশন (SmartMail)ব্যবহার করে। মোবাইলে এপ্লিক্যাশনটা রান করে একটা ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে রেজিষ্ট্রেশন করুন। রেজিষ্ট্রেশন হয়ে গেলে আপনার যে কোন (gmail, ovimail, yahoomail, ইত্যাদি) ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন। এখানে একাধিক মেইল একাউন্ট যোগ করতে পারবেন। কাজ শেষ। ডাউনলোড করতে ছবিতে ক্লিক করুন।
আপনার মোবাইলে ইমেইল সুবিধা নাই? এই দুঃখ রাখবেন কোথায়? এখানে রাখুন আর নিয়ে যান বিজয়ের হাসি !i!
\
যারা জিমেইল ব্যবহার করেন তাদের জন্য আছে একটা এপ্লিক্যাশন যার নাম gmail।
ডাউনলোড করতে ছবিতে ক্লিক করুন।আপনার মোবাইলে ইমেইল সুবিধা নাই? এই দুঃখ রাখবেন কোথায়? এখানে রাখুন আর নিয়ে যান বিজয়ের হাসি !i!

যাদের জাভা সাপোর্ট মোবাইল নাই তারা gmail দেখতে পারেন যেকোন ব্রাউজার দিয়ে এভাবেঃ আপনি আপনার মোবাইল থেকে অপেরা ব্রাউজার বা যেকোন ব্রাউজার দিয়ে অথবা মোবাইলের ডিফল্ড ব্রাউজার দিয়ে জিমেইল ব্যবহার করতে পারবেন কোন সফটওয়ার ছাড়াই। প্রথমে এই ঠিকানায় ঢুঁ দিন https://www.google.com/accounts/NewAccount?service=mail&continue=http://mail.google.com/mail/e-11-2de914f5db9796ba5b15f135fad0ad-0bca7a0a36ecc5223d072bffcdc99b6b95ea72df&type=2 । বা এই ছবিতে ক্লিক করুন ।আপনার মোবাইলে ইমেইল সুবিধা নাই? এই দুঃখ রাখবেন কোথায়? এখানে রাখুন আর নিয়ে যান বিজয়ের হাসি !i!
যে পেজ আসবে তার উপরের বামে থাকা if you already have a google account, you can sign in here এ ক্লিক করুন। অপেক্ষা করুন। এবার যে পেজটি আসবে সেটাতে আপনার gmail ঠিকানা এবং password দিয়ে যথাযথ ঘর পূরণ করে sign in করুন। যদি আপনার দেয়া gmail ঠিকানা ও password সঠিক হয় তাহলে পরের page চলে আসবে। এই page এ আপনি উপরে ডান দিকে Show me my account>> এ ক্লিক করুন। আপনার কাজ শেষ। এখন যে pageটি এসেছে সেটি আপনার মেইলের ইনবক্স দেখাচ্ছে। এই page’র নিচে compose mail এ সিলেক্ট করে নতুন মেইল পাঠাতে পারেন। এছাড়া more>> এ গিয়ে আপনি আপনার অন্যান্য ফোলডারগুলি যেমন, starred, send mail, drafts, spam, personal, travel , work ইত্যাদি ফোল্ডার দেখতে পারেন।
ভাল লাগলে বা খারাপ লাগলে জানাবেন ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

\
বিঃদ্রঃ এই টিউন মোবাইল থেকে লেখা ও প্রকাশ করা হয়েছে। এটা অনেক আগের লেখা।
প্রথম প্রকাশঃ টেকটুইটস
দ্বিতীয় প্রকাশঃ সামুতে(প্রথম পাতায় আসেনি)
তৃতীয় প্রকাশঃ টিউনারপেজে কেউ একজন কপিপেস্ট করেছিল। পরে কপিপেস্ট এর দায়ে সেটি মুছে ফেলা হয়। তাই যারা দেখেননি তাদের জন্য
এইটা চতুর্থ প্রকাশ

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

26 মন্তব্য

  1. আমার প্রায় সব গুলু ই g -mail তাই এই ক্লায়ন্ট টা আমি অনেক আগে থেকেই ব্যবহার করি……
    ধন্য++++++++++++++++++++সেয়ার করার জন্যে.

  2. অনেকদিন ধরে এই জিনিসটাই খুজতেছিলাম। আপনাকে অনেক ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × 4 =