ফেসবুকে লগ আউট করতে ভুলে গেলে কি করবেন?

By | 03/06/2016

ফেসবুক এখনকার সময়ে অত্যন্ত জরুরী একটা মাধ্যম। যখন তখন কাজ পড়ে যায় ফেসবুকে। অথকা প্রেমিক বা প্রেমিকা কিংবা জরুরী কোন কাজে কোন বন্ধুর সাথে কথা বলতে হয়। তবে ধরুণ, আপনার স্মার্টফোন নেই। কিংবা আছে কিন্তু এন্টারনেট ডাটা শেষ। কিন্তু এই মুহুর্তে আপনার ফেসবুকটা লগইন করতেই হবে! তাহলে কি উপায়?

কি আর করা? এমন পরিস্থিতিতে হয় তো কোন সাইবারক্যাফে অথবা কোন বন্ধুর মোবাই বা পিসিকেই বেছে নিবেন।

best_ways_to_effectively_find_people_on_facebook

আর সেখান থেকেই সারবেন দরকারি কাজ। কিন্তু যাঃ, তাড়াহুড়োয় বেরোনোর সময় লগআউট করতেই ভুলে গিয়েছেন! বা লোডশেডিং হয়ে গিয়েছে! ফলে লগ-আউটটা আর করা হয়নি! এবার সেই মেশিন থেকে যে যখন ফেসবুকে বসবেন আপনার প্রোফাইলের সব দেখে ফেলবেন তো! এরকম পরিস্থিতিতে পড়লে জানেন কী করবেন?

১। যে কোনও মোবাইল বা কম্পিউটার থেকে ফের লগ-ইন করুন। ২। এবার মেইন মেনুতে যান। ৩। সেখানে সেটিংস অপশনে ক্লিক করুন। ৪। এবার সেখানে সিকিউরিটি অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।

৫। এবার সেখানে আপনি অনেক অপশন দেখতে পাবেন। ‘WHERE YOU’RE LOGGED IN’ অপশনটিতে ক্লিক করুন। ৬। এবার সেখানে Edit বাটনে ক্লিক করুন। ৭। এর আগে কোথা থেকে আপনি লগ-ইন করেছিলেন সেটা দেখতে পাবেন।

৮। এবার সেই অপশনে গিয়ে লগ-আউট বাটন প্রেস করুন। ৯। এর আগে আপনি ভুলবশত যেখান যেখান থেকে লগ-আউট করেননি, সব জায়গা থেকেই লগ-আউট হয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *