ফ্রী ডাউনলোড করুন সি সি ওয়েব মাস্টার

22
655

আমার প্রথম টিউন এটি টিউনার পেজে। আশা করি ভাল না লাগলেও খারাপ লাগবে না। টিউনটি আমি আমার নিজের বানানো ছোট্ট একটি সফটওয়্যার সি সি ওয়েব মাস্টার নিয়ে করেছি। যারা নতুন ব্লগিং করেন বা যারা নতুন ওয়েব ডেভেলপার তাদের কাজে আসবে এটি অনেক। তাছাড়া এটি আপনার সময় বাঁচাবে।

এই সফটওয়্যার এ যা থাকছে-

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
  • ফ্লাশ এমবেড
  • লিংক মেকার
  • এড ইমেজফ্রী ডাউনলোড করুন সি সি ওয়েব মাস্টার

ফ্লাশ এমবেড

আমারা অনেক সময় সাইটে ফ্লাশ ফাইল এড করে থাকি। অনেকে ফ্লাশ ফাইল দেখানোর জন্য ওয়ার্ডপ্রেস, জুমলায় প্লাগিন ইউস করেন। আমিও করতাম আগে। কিন্তু এখন আর করতে হবে না সেই ঝামেলা। আপনি খুব সহজে আপনার সাইটে ফ্লাশ ফাইল এমবেড করে দেখাতে পারেন।

ফ্রী ডাউনলোড করুন সি সি ওয়েব মাস্টার

কিভাবে করবেন:

সি সি ওয়েব মাস্টার ওপেন করলেই এরকম একটা স্ক্রীন আসবে। প্রথমে আপনার ফ্লাশ ফাইলটি সাইটে আপলোড করুন। তারপর সি সি ওয়েব মাস্টার –এর ফ্লাশ এমবেড ট্যাবের(উপরের চিত্রে) Width ঘরে ফ্লাশ ফাইলটির প্রস্থ এবং Height ঘরে ফ্লাশ ফাইলটির উচ্চতা দিন। এবার URL ঘরে ফ্লাশ ফাইলটির ইউআরএল দিন, যেমন: http://computerclubbd.com/wp-content/uploads/2011/11/cc_banner_468x60_swf.swf

তারপরে View Code বাটনে ক্লিক করুন। তাহলে View Code বাটনের উপরের বক্সে কোড দেখা যাবে। সম্পূর্ণ কোডটুকু মাউস দিয়ে সিলেক্ট করে কপি করে নিন। তারপরে কোডটি আপনার সাইটে পেস্ট করুন(যেখানে ফ্লাশ ফাইলটি দেখাতে চান)।

 

লিংক মেকার

অনেক সময় অনেক সাইটে কমেন্ট করি আমরা। নিজের সাইটের ব্যাক লিংক বাড়ানোর জন্য নিজের সাইটের লিংক কমেন্টে দিয়ে থাকি। সাইটের এড্রেস টাইপ করে দিলে অনেক সময় সুন্দর দেখায় না। তাই টেক্সটকে লিংক হিসেবে ব্যবহার করতে হয়। তাছাড়া আমরা আমাদের সাইটে যদি কোন লিংক দেতে চাই তাহলে এটির মাধ্যমে দিতে পারব।

ফ্রী ডাউনলোড করুন সি সি ওয়েব মাস্টার

কিভাবে করবেন:

সি সি ওয়েব মাস্টার ওপেন করলেই এরকম একটা স্ক্রীন আসবে। তারপর Link Maker ট্যাবে ক্লিক করুন। এবার Text ঘরে লিখুন যে টেক্সটি লিংক হিসেবে ব্যবহার করতে চান এবং URL ঘরে যে লিংক হিসেবে টেক্সটি ব্যবহার করবেন সেই ইউআরএল দিন। তারপরে View Code বাটনে ক্লিক করুন। তাহলে View Code বাটনের উপরের বক্সে কোড দেখা যাবে। সম্পূর্ণ কোডটুকু মাউস দিয়ে সিলেক্ট করে কপি করে নিন। তারপরে কোডটি যেখানে পেস্ট করবেন সেখানেই লিঙ্কটি দেখা যাবে।

 

এড ইমেজ

আমরা অনেক সময় ইমেজ আপলোড করে অথবা মিডিয়া হতে ইমপোর্ট করে সাইটে দিয়ে থাকি। কিন্তু আপনি চাইলে কোডিং করে এটি করতে পারেন অথবা অন্য সাইটের ইমেজ আপনি আপনার সাইটে দিতে পারেন এটি ব্যবহার করে।

ফ্রী ডাউনলোড করুন সি সি ওয়েব মাস্টার

কিভাবে করবেন:

সি সি ওয়েব মাস্টার ওপেন করলেই এরকম একটা স্ক্রীন আসবে। তারপর Add Image ট্যাবে ক্লিক করুন। Width ঘরে ইমেজটির প্রস্থ এবং Height ঘরে ইমেজটির উচ্চতা দিন। এবার URL ঘরে ইমেজটির ইউআরএল দিন, এবার Link ঘরে লিখুন ইমেজটিকে যে লিংক হিসেবে ব্যবহার করতে চান এবং Alt Text ঘরে টেক্সট লিখুন যেটি ইমেজ লোড না হলে দেখাবে। তারপরে View Code বাটনে ক্লিক করুন। তাহলে View Code বাটনের উপরের বক্সে কোড দেখা যাবে। সম্পূর্ণ কোডটুকু মাউস দিয়ে সিলেক্ট করে কপি করে নিন। তারপরে কোডটি যেখানে পেস্ট করবেন সেখানেই ইমেজটি দেখা যাবে।

 

কোন জায়গায় যেন লিংক বানানোর সফটওয়্যার দেখেছিলাম তখনই মাথায় আসে এটি। পরে বানিয়ে ফেলি। কিন্তু কোডিং সম্পর্কে জ্ঞান অল্প থাকায় মনমত বানাতে পারি নি। এখানে টিউন করব কিনা অনেক ভাবছি। সব এক্সপার্ট যদি আমার সফটওয়্যারটা নিয়ে নেতিবাচক মন্তব্য করে? কিন্তু কি আর করব, টিউনটা আগে করাছিল, কপিপেস্ট করে সামান্য এডিট করলাম। শুনেছি এতে নাকি এসইও এর জন্য সুবিধা হয়।

ধন্যবাদ।

ফ্রী ডাউনলোড করুন সি সি ওয়েব মাস্টার

 

ডাউনলোড পাসওয়ার্ড: computerclub

এই লেখাটি এই সাইটে পূর্বে প্রকাশিত হয়েছিল
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

22 মন্তব্য

  1. আশা করি শীঘ্রই এটার নতুন ভার্সন বের হবে। নতুন কিছু ফিচার এড করা হবে, বর্তমানে ৩টা রয়েছে। কপি বাটন যোগ করা হবে যাতে কপি করতে অসুবিধা না হয়।
    সবাইকে ধন্যবাদ। :)

  2. স্বাগতম !!! দেখব একবার চেক করে । চালিয়ে যান ।

  3. নিজের বানানো সফটওয়্যার। দারুন ব্যাপার। টউনার পেজে আপনাকে স্বাগতম। আসা করি আরো সুন্দর সুন্দর পোষ্ট পাব।

  4. সাগতম সাগতম……………চরম করেছেন ভাই………..
    আরো করবেন বলে আশা রাখি………
    সাথেই থাকবেন……….
    ধন্য++++++++++++++

  5. প্রথম পোষ্টেই ফাটাইয়া দিছ ভাই!! নিজ ব্লগ ছাইরা কমিউনিটি ব্লগে স্বাগতম ;)

        • জ্বি ভাই আমি বানাইছি। ০.১% অভিজ্ঞতা দিয়ে। এই অভিজ্ঞতা অর্জন হয়েছে তাও আবার এসএসসি পড়ার সময়। তা অনেক আগের কথা। :D

        • সে বিখ্যাত বেক্তি কিন্তু এতদিন নিজের ব্লগে এবং কাজ নিয়া ছিল। মাথা গরম কইরা আজকে কমিউনিটি ব্লগে প্রবেশ কইরা ফেলছে ;)

      • ও আচ্ছা ভাইয়ে তাইলে মাইন্ড খাইছ!! Sorry , Sorry তুমি মাইন্ড খাইয়া গেলে ক্যামনে হইব!! কইলাম না আমি এটা বুঝতে পারি নাই…. :(

মন্তব্য দিন আপনার