গুগল Analytics এ নিজের ভিজিট কাউন্ট যেভাবে বন্ধ করবেন

0
163

গুগল অ্যানালাইটিক্স কি এটা আমারা সবাই জানি যেসকল বন্ধুরা ব্লগার ব্যবহার করেন তারা হয়ত নাও জানতে পারেন কিন্তু যারা ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন তারা অবশ্যই জানেন এটার কাজ কি কেন ব্যবহার করে। যাই হোক গুগল Analytics এর কাজ হচ্ছে মূলত কোন ব্লগ বা ওয়েবসাইট এর সঠিক রিপোর্ট প্রদান করা , যেমন ধরুন আপনার ব্লগে আজকে কত জন ভিজিট হয়েছে এই মাসে কত জন ভিজিটর এসেছে পেজভিউ কত, এখুন কত জন ভিজিটর আপনার ব্লগ পড়ছে এই সব দেখিয়ে থাকে আর অবশ্যই এটা খুবি গুরুত্ব পূর্ণ একটি জিনিস

index গুগল Analytics এ নিজের ভিজিট কাউন্ট যেভাবে বন্ধ করবেন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

যাই হোক আসল কাজের কথাই আসি ধরুন আপনার একটি ওয়েবসাইট আছে এখুন আপনি না না প্রয়োজনীয় কাজে আপনার সাইটে ভিজিট করতে হয় তার মানে গুগল Analytics আপনার ভিজিট কেও কাউন্ট করছে কি তাই তো তার মানে আপনি সঠিক ভাবে বুঝতে পারছেন না কত জন ভিজিটর আপনার ব্লগ বা ওয়েবসাইট ভিজিট করছে পেজ ভিজিভিউ কত ইত্যাদি ইত্যাদি। তাই আপনি চান আপনার নিজের ভিজিট কাউন্ট গুগল Analytics যাতে কাইন্ট না করে এই জন্যই আজকের এই পোস্ট ।

গুগল Analytics এ নিজের ভিজিট কাউন্ট কিভাবে বন্ধ করবেন

প্রথমে আপনি Whatismyipaddress.com থেকে আপনার নিজের IP অ্যাড্রেস চেক করুন বা গুগল গিয়ে শুধু IP লিখুন তাহলেই আপনার IP অ্যাড্রেস পেয়ে যাবেন।

ip গুগল Analytics এ নিজের ভিজিট কাউন্ট যেভাবে বন্ধ করবেন

এবার Google Analytics এ ভিজিট করুন যদি আপনার অ্যাকাউন্ট না থাকে তাহলে অবশ্যই অ্যাকাউন্ট করুন কারন এর মত সঠিক তথ্য আর কোন সাইট দেইনা।

লগইন করে ড্যাশবোর্ড থেকে Admin বাটনে ক্লিক করুন তারপর “All Filters” বাটনে ক্লিক করুন এবার ডান পাশ থেকে “ADD FILTER” বাটনে ক্লিক করুন।

Google Analytics গুগল Analytics এ নিজের ভিজিট কাউন্ট যেভাবে বন্ধ করবেন

এখুন যে পেজ খুলেবে সেখানে আপনি “Filter Name” ব্লগ নাম দিন Filter Type হিসাবে “Predefined” রাখুন তারপরের অপশনে “Exclude” সিলেক্ট করুন “traffic from the IP addresses” সিলেক্ট করুন তারপরের অপশনে “that are equal to” সিলেক্ট করুন আর IP address অপশনে আপনার IP এড্রেস টি বসান ।

page view stop গুগল Analytics এ নিজের ভিজিট কাউন্ট যেভাবে বন্ধ করবেন

ব্যাস হয়েগেল এবার Save বাটনে ক্লিক করুন দেখুন সেভ হয়ে যাবে। এখুন আপনার কাজ শেষ , আশাকরি পোস্টটি আপনাদের কাজে আসবে কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন পোস্ট ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × two =