আপনার Android মোবাইলে সহজে বাংলায় লিখুন

By | 02/05/2016

অ্যান্ড্রয়েড বর্তমান সময়ে আলোচিত একটা নাম অ্যান্ড্রয়েড ভাল না উইন্ডোজ না অ্যাপেল কে বেশি ভাল ! তবে যেই ভাল হোক না কেন বর্তমান বিশ্বে Android মোবাইল ব্যবহার কারির সংখ্যা সব থেকে বেশি। অবশ্য এর একটা কারনও আছে, আর সেটা হল এখুন খুব কম দামের মধ্যে পছন্দ মত এবং ব্যবহার যোগ্য এনড্রয়েড মোবাইল কিনতে পাওয়া যাচ্ছে। তবে আমারা বাঙালিরা প্রায় বেশি সংখ্যক অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে থাকি।

সে যাই হোক আজকে আমি আপনাদের সঙ্গে এই অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য অসাধারন কিছু বাংলা কীবোর্ড অ্যাপ নিয়ে এলাম। যে সব বাংলা কীবোর্ড অ্যাপ নিয়ে আজকে লিখব সেই সব অ্যাপ গুল আপনি নিজের মোবাইলে ইন্সটল করে দেখি এবং যেগুল আপনার সব থেকে বেশি লেগেছে সেগুল আজকে আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। তাহলে চলুন দেখে নেওয়া যাক কি কি বাংলা কীবোর্ড থাকছে আজকের এই লিস্টে ।

0_small.png

EazyType Bengali এই কীবোর্ড টি আমি নিজেই এখুন ব্যবহার করছি। আমার খুব ভাল লেগেছে এটা দিয়ে আপনি খুব সহজে বাংলা টাইপ করতে পারবেন। এটা অনেক টা পিসি সফট অভ্র কীবোর্ড এর মত খুব সহজে টাইপ করা যাই। এটার ব্যবহার কারিদের রেটিং ও খুব ভাল। চাইলে আপনি ব্যবহার করতে পারেন নিচের গুগল প্লে বাটনে ক্লিক করে।

EazyType-Bengali

Ridmik Keyboard:

এটাও খুব সুন্দর একটি কীবোর্ড এবং এটার ব্যবহার রেটিং সবার থেকে ভাল। এবং ব্যবহার কারির সংখ্যা ও খুব বেশি আমার মনে হলে গুগল প্লে তে বাংলা কীবোর্ড হিসাবে এটাই সব থেকে বেশি ব্যবহার হয়েছে। চাইলে আপনি নিচে থেকে ইন্সটল করে নিতে পারেন।
Ridmik-Keyboard

Bangla Keyboard:

Bangla Keyboard এই কীবোর্ড এর ব্যবহার কারি সংখ্যা খুব বেশি না হলেও এর রেটিং ভালই। এবং আমি নিজেই ব্যবহার করেছি। এটা দিয়েও আপনি খুব সহজে বাংলা টাইপ করতে পারবেন। আপনি ব্যবহার করতে চাইলে নিচে থেকে ইন্সটল করে নিন।
Bangla-Keyboard

Bangla Static Keypad:

Bangla Static Keypad আপনি চাইলে এই কীবোর্ড দিয়ে বাংলা ইংরেজি দুই টাইপ করতে পারবেন খুব সহজে। আগের অ্যাপ গুলতেও সেই সুবিদা আছে। এটা আমি ব্যবহার করিনি তবে আপনি যদি চান ব্যবহার করতে পারেন এর ব্যবহার রেটিং ভালই। ইন্সটল করতে চাইলে নিচে যান।
Bangla-Static-Keypad

PaniniKeypad Bengali:

PaniniKeypad Bengali চাইলে আপনি এই অ্যাপটি বাংলা টাইপের জন্য ব্যবহার করতে পারেন। খুব সহজে বাংলা টাইপ করা যাই। আমি ব্যবহার করে চেক করেছি । খুব ভাল মানের অ্যাপ চাইলে আপনি ইন্সটল করে চেক করতে পারেন নিচে থেকে ।
PaniniKeypad-Bengali
যেহেতু আমারা যে কোন একটি অ্যাপ মোবাইলে টাইপের জন্য ব্যবহার করবো সেহেতু উপর থেকে যেকোন একটি অ্যাপ ইন্সটল করুন তাহলেই আপনি খুব সহজে আপনার মোবাইলে বাংলা টাইপ করতে পারবেন। তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে । ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *