অ্যানিমেটেড ভিডিও ক্লিপ তৈরি করুন

By | 28/04/2016

অ্যানিমেটেড মুভি খুব পছন্দ করেন অথচ জনপ্রিয় অ্যানিমেটেড মুভি টয় স্টোরি, ফাইন্ডিং নিমো কিংবা আমাদের দেশের মন্টু মিয়ার অভিযান’ দেখেননি এমন মানুষ খুঁজে পাওয়া সত্যিই কঠিন ব্যাপার হবে। এ সকল মুভি গুলো তৈরীতে অ্যানিমেশন বিশেষজ্ঞ দলের দীর্ঘ দিনের নিরলস পরিশ্রম রয়েছে। তবে আমরা চেষ্টা করলে বাসায় বসেই হাল্কা কিছু গ্রাফিক্স সম্পর্কে ধারনা নিয়েও মুভি-স্টর্ম সফটওয়্যারটি দিয়ে অনায়াসে ছোট-খাটো একটি অ্যানিমেটেড মুভি কিংবা ভিডিও ক্লিপ তৈরী করে নিতে পারি।

আসুন দেখা যাক কিভাবে অ্যানিমেশন এর কাজটি করা যায়।

যে ভাবে কাজ করবেনঃ

এজন্য আপনাকে প্রথমে মুভি-স্টর্ম এর এই সাইট লিঙ্ক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে এবং প্রয়োজনে আপডেট করে নিতে হবে।

movie-storm-640

আপনি প্রথমে সফটওয়্যারটির সাহায্যে একটি সেট তৈরি করে নিবেন এরপর ভিডিও ক্লিপটির জন্য প্রয়োজনীয় চরিত্র ঠিক করে নিতে পারেন। মজার ব্যাপার হচ্ছে এখানে আপনি বিভিন্ন চরিত্রের থ্রি-মাত্রিক অবয়ব দিতে পারবেন এবং প্রয়োজনে আসে পাশের পরিবেশকে নিজের মনের মত সাজাতে পারবেন।

চরিত্র গুলোর সাথে প্রয়োজনে সাব-টাইটেল যোগ করে নিতে পারবেন। এমনকি চরিত্র গুলোতে ইচ্ছে মত অলংকার, চশমা এবং ড্রেস আপ করতে পারবেন।

এছাড়া আপনি পরিবেশ এর সাথে মিল রেখে বিভিন্ন সাউন্ড ইফেক্ট যোগ করতে পারবেন। এমনকি ঠোঁটের নড়াচড়াও ঠিক করে দিতে পারবেন। এভাবে আপনার পছন্দ মত অ্যানিমেটেড ভিডিও ক্লিপ তৈরি করে ইউটিউব, ফেসবুকে বন্ধুদের জন্য শেয়ার করতে পারেন অথবা ডিভিডি আকারে সংরক্ষণ করে রাখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *