যেভাবে একটি কম্পিউটার কেইস খুলবেন

0
170

একটি কম্পিউটার কেইস খুলা অত্যন্ত সহজ কাজ। আজকের এই টিউটোরিয়াল অনুসরণ করে যে কেউ তার কম্পিউটার এর কেইস খুলতে পারবে। তবে সব কম্পিউটার এর কেইস এক রকম না। বিভিন্ন কম্পিউটার এর বিভিন্ন ধরণের কেইস হয়ে থাকে।

1 যেভাবে একটি কম্পিউটার কেইস খুলবেন

Advertisement
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তবে কম্পিউটার কেইস খুলার মাঝেও ভিন্ন পদ্ধতি অনুসরণ করতে হয়। তবে তা এমন কঠিন কাজ না। হয়ত স্ক্রু এর পজিশন ভেদে তা খুলার নিয়ম ভিন্ন হতে পারে।

25 যেভাবে একটি কম্পিউটার কেইস খুলবেন

তবে সামান্য কিছু অনুশলন করতে পারলে আপনি যে কোন কম্পিউটার এর কেইস খুলতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কীভাবে একটি কম্পিউটার কেইস খুলবেনঃ

 

যদি আপনার কম্পিউটার হার্ডওয়্যার ইন্সটল থাকে তাহলে দয়া করে কম্পিউটার এর বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করুন।

আপনার কেইস এর স্ক্রু গুলো কোন পজিশনে আছে তা নির্ণয় করুন। আনুমানিক উপরে দুইটি স্ক্রু এবং নিচে দুইটি স্ক্রু থাকতে পারে। তবে অনেক কম্পিউটার কেইস এ স্ক্রু থাকে না এক ধরণের পিনে মাঝে কেইস আটকে থাকে সেজন্য পিছন দিক থেকে আলতো করে টান দিলে কেইস খুলে আসবে।

43 যেভাবে একটি কম্পিউটার কেইস খুলবেন

এবার স্ক্রি ড্রাইভার ব্যাবহার করে স্ক্রু খুলে ফেলুন। তারপর সাইড বারটি পিছনে পিছনে দিকে চাপ দিলেই খুলে আসবে। এটি খুবই সহজ কাজ। যদি সাইড বার খুলে না আসে তাহলে মনে করবেন কোন স্ক্রু দ্ধারা আটকে আছে এবং তা খুঁজে বের করে খুলে ফেলুন।

এবার আপনি সহজেই আপনার কম্পিউটার এর বিভিন্ন আপগ্রেড , ডাউনগ্রেড, রিপেয়ার অথবা যে কোন কিছু করতে পারবেন। তবে হার্ডওয়্যার এর সাথে বিভিন্ন স্ক্রু কেইস এর সাথে লাগানো আছে দয়া করে সেগুলো  খুলার সময় স্ক্রু গুলো খুলে নিবেন।

[বিঃদ্রঃ সকল কার্যাবলী সাবধানতার সাথে করা উচিত অন্যথায় অনাকাঙ্ক্ষিত কোন সমস্যার সম্মুখীন হতে পারেন।]

 

আশাকরি আজকের টিউটোরিয়াল নতুনদের অনেক কাজে লাগবে। কম্পিউটার বেসিক সম্পর্কিত আরো অনেক টিউটোরিয়াল পেতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ সকলকে।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 + five =