উইন্ডোজ চলার সময় error দেখাচ্ছে ?

By | 11/04/2016

আপনার উইন্ডোজ চলার সময় run time error  দেখালে দয়া করে নিচের ধাপগুলো অনুসরণ করুনঃ

index

  • রথমে আপনার কম্পিউটার এ command prompt এ যান তারপর দয়া করে নিচের তথ্যটি দিনঃ

cd\ < enter চাপুন>
ren autoexec.bat autoexec.ch < enter চাপুন>
ren config.sys config.ch < enter চাপুন>

শেষ হওয়ার পর আপনার কম্পিউটার রিবুট দিন

  • যদি আপনার কম্পিউটার এ এই সমস্যা কোন সফটওয়্যার এর কারণে হয়ে থাকে তাহলে দয়া করে আপনার কম্পিউটার এ সেই সকল সফটওয়্যারগুলো আপডেট করে নিন এর পরও যদি এই সমস্যা সমাধান না হয় তাহলে পুনরায় অপারেটিং সিস্টেম দেন।সমস্যা সমাধান হয়ে যাবে। আবার যদি আপনি অপারেটিং সিস্টেম না দিতে চান তাহলে যেই সফটওয়্যার সমস্যা করছে দয়া করে সেটি আন ইন্সটল করে ফেলুন। আন ইন্সটল করার পর কাজ না হলে আপনাকে অপারেটিং সিস্টেম দিতেই হবে।
  • আপনার কম্পিউটার এ ভাইরাস জনিত কারনেও এই ধরণের সমস্যা হতে পারে। তাই দয়া করে ভাল কোন অ্যান্টিভাইরাস দিয়ে আপনার কম্পিউটারটি স্ক্যান করে দেখতে পারেন। যদি ভাইরাস থাকে তাহলে দয়া করে ডিলিট করে ফেলুন। ভাইরাস এর কারণে বেশির ভাগ সময় এই ধরণের সমস্যা দেখা দেই।
  • আবার হার্ডওয়্যার অথবা মেমোরিতে সমস্যা থাকলে এই ধরণের সমস্যা হতে পারে। সুতরাং এই ধরণের সমস্যার কারণে আপনার কোন রিপেয়ার সেন্টারে অথবা আপনার কম্পিউটার এর কাস্টমার সাপোর্ট এ যেতে হতে পারে।
  • অনেক ধরণের সফটওয়্যার, অ্যাড অন আছে যেই গুলো এই ধরণের সমস্যা দেখাতে সাহায্য করে তাই আপনার কম্পিউটার এ অযথা যত সফটওয়্যার এবং অ্যাড অন আছে সেই গুলো রিমুভ করে দিতে পারেন। রিমুভ করার পর আপনার কম্পিউটার রিস্টার্ট দিন আশাকরি অনেক কাজে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *