ডিলিট হয় না এমন ফাইল ডিলিট করবেন

0
307

আমরা অনেক সময় অনেক ফাইল সহজ এ ডিলিট করতে পারি না। আজকে আমি সরাসরি দেখিয়ে দিব কিভাবে আপনি যে সকল ফাইল ডিলিট হয় না তা কিভাবে ডিলিট করবঃ

delete-300x300 ডিলিট হয় না এমন ফাইল ডিলিট করবেন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

পদ্ধতি ১

প্রথমে আপনি আপনার কম্পিউটার এর কমান্ড প্রোমপ্ট ওপেন করুন এটি আপনি আপনার কম্পিউটার এর স্টার্ট মেনুতে পাবেন। এবার আপনি এটি মিনিমাইজ করে স্টার্ট মেনু থেকে রান এ যান যদি সরাসরি রান এ না যেতে পারেন তাহলে আপনি আপনার কম্পিউটার এর কিবোর্ড এ Ctrl+R বাটন এক সাথে চাপুন। দেখবেন রান কমান্ড চালু হয়েছে। এবার এখানে TASKMGR.EXE লিখুন এবং টাস্ক ম্যানেজার চালু হবে। এবার আপনি যেই ফাইলটি ডিলিট করবেন সেটি বর্তমান ড্রাইভ থেকে অন্য ড্রাইভ এ মোভ করুন। এবার আপনি কমান্ড প্রোমপ্ট এ ফিরে যান। সেখান এ আপনি DEL লিখে একটি স্পেস দিন এবং আপনার কাঙ্ক্ষিত ফাইল এর নাম দিন ( সেই ফাইল এর নাম যেটি ডিলিট করতে চান)। এবার টাস্ক ম্যানেজার এ ফিরে যান এবং সেখানে নিউ টাস্ক এ যান এবং explorer.exe লিখে এন্টার দিন এবং GUI শেল রি স্টার্ট নিবে। ব্যাস কাজ শেষ।

পদ্ধতি ২

আপনার কম্পিউটার এ নোট প্যাড এ যান এরপর ফাইল মেনু থেকে সেভ এস এ যান এর পর আপনি যেই ফাইল ডিলিট করতে চান সেই ফাইল সিলেক্ট করতে হবে যদি সেই ফাইল যেই ড্রাইভ এ আছে এখান থেকে যদি না পান তাহলে আপনি নাম লিখার জায়গার নিচে আরেকটি ট্যাব পাবেন সেখানে অল ফাইল সিলেক্ট করুন। এবার ফাইলটি আসবে এবং সেটাতে ক্লিক করে সেভ দিন আশাকরি নতুন একটি নোটিশ পাবেন ওভার রাইট এর আপনি এটি ইয়েস দিন ব্যাস এবার আপনি আপনার সেই ফাইল এর ড্রাইভ এ গিয়ে দেখবেন ফাইল এর ফরম্যাট বদলে গেছে এবং নিশ্চিন্তে ডিলিট করুন।

আশাকরি আজকেরি এই প্রেসক্রিপশন আপনার কাজে লাগবে। ধন্যবাদ সকলকে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × 3 =