যেভাবে একটি বড় ডিসপ্লেকে ভাগ করে ব্যাবহার করবেন

By | 03/04/2016

কম্পিউটার ব্যাবহারকারী যারা ২০’ ২১ ‘ ২৩ ‘ ৩০ ‘ মনিটর ব্যাবহার করে থাকেন তাঁরা অনেকটা সমস্যায় পড়ে যান কারণ অনেক কিছু বোঝতে কস্ট হয় মনিটর বড় হওয়ার কারণে। তবে অনেক সময় সেই বড় ডিসপ্লেকে ভাগ করে অনেক কাজে ব্যাবহার করা যায়। একসাথে অনেকেই সে ডিসপ্লে তে কাজ করতে পারবে। অনেক মনিটরে এই ধরণের অপশন আগে থেকেই থাকে আবার অনেক মনিটরে গ্রাফিক্স কার্ড ব্যাবহার এবং থার্ড পার্টি সফটওয়্যার ব্যাবহার করে ডিসপ্লে ভাগ করা হয়। তাহলে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক কীভাবে একটি বড় ডিসপ্লেকে ভাগ করে ব্যাবহার করবেনঃ

2a48830

SplitView

এটি এক ধরণের থার্ড পার্টি সফটওয়্যার। এটি আপনার ডিসপ্লে তে উইন্ডোজ আলাদা করে প্রদর্শন করতে সাহায্য করবে। এই সফটওয়্যারটি ব্যাবহার করার ফলে আপনার কম্পিউটার এ নতুন দুইটি বাটন অ্যাড হবে এবং এতে ক্লিক করলেই সহজেই আপনার ডিসপ্লে ভাগ হবে।

 

GridMove

এটিও এক ধরণের থার্ড পার্টি সফটওয়্যার। Grid মোডে উইন্ডোজকে আলাদা ভাগ করার জন্য এই সফটওয়্যারটি অনেক জনপ্রিয়। আলাদা আলাদা ইউজার Grid মোডে একটি বড় ডিসপ্লে ব্যাবহার করতে পারবে।

 

nVidia Grid

এনভিডিয়া ভিডিও কার্ড ব্যাবহারকারীরা ৩.০ ডেস্কটপ ম্যানেজার এবং এনভিডিয়া গ্রিড ব্যাবহার করতে পারবেন যা দ্ধারা আপনি খুব সহজে আপনার ডিসপ্লে ভাগ করতে পারবেন। যদি আপনি তা করতে চান তাহলে nVidia settings এ রাইট ক্লিক করুন। nVidia Desktop Manager ওপেন করুন এবং Edit Display Grids এ ক্লিক করুন। এখন আপনি আপনার পছন্দমত ডিসপ্লে ভাগ করতে পারবেন বিভিন্ন পজিশনে আপনি ডিসপ্লে ভাগ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *