পাসওয়ার্ড ছাড়াই ইমেইলে লগইন করা যাবে!

0
259

এখন থেকে পাসওয়ার্ড ছাড়াই লগইন করা যাবে ইয়াহু মেইল অ্যাকাউন্ট। এর বিকল্প হিসেবে ‘অন-ডিমান্ড’ নামে নতুন একটি পাসওয়ার্ড সেবা চালু করেছে ইয়াহু। এই সেবা চালু করা হলে অ্যাকাউন্ট লগইন করার জন্য পাসওয়ার্ডের পরিবর্তে ব্যবহারকারীদের মোবাইলে একটি কোড পাঠাবে ইয়াহু। কোডটি পাসওয়ার্ডের মতো কাজ করবে।

yahoo পাসওয়ার্ড ছাড়াই ইমেইলে লগইন করা যাবে!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এই সেবা চালু করার জন্য ইয়াহু অ্যাকাউন্টে পুরনো পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এরপর অ্যাকাউন্ট সেটিংসে গিয়ে ‘অন-ডিমান্ড’ পাসওয়ার্ড সেবা অন করতে হবে। এক্ষেত্রে মোবাইল নম্বর নিবন্ধন করতে হবে। এটি করলে ইয়াহু মোবাইলে একটি কনফার্মেশন কোড পাঠাবে। সেটি প্রবশে করালেই চালু হবে অন ডিমান্ড পাসওয়ার্ড।

এরপর অ্যাকাউন্ট লগ আউট করে পুনরায় লগ ইন করতে হবে। লগইন করার সময় পাসওয়ার্ডের ঘরে ‘সেন্ড মাই পাসওয়ার্ড’ এ ক্লিক করতে হবে। এটা করলে ইয়াহু থেকে চার সংখ্যার একটি কোর্ড মোবাইলে পাঠানো হবে। কোডটি দিয়ে অ্যাকাউন্ট লগইন করতে হবে।

ইয়াহুর প্রডাক্ট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ডিলান ক্যাসে বলেন, পাসওয়ার্ড ছাড়া কোনো অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা এটাই প্রথম। ব্যবহারকারীদের অ্যাকাউন্টের নিরাপত্তা দিতে এই সেবা চালু করা হলো। এই সেবার আওতায় মোবাইল ভেরিফিকেশন কোড দিয়ে অ্যাকাউন্ট লগইন করা যাবে। এতে করে ইয়াহু অ্যাকাউন্ট ব্যবহারকারীরা আরো সুরক্ষিত থাকবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 + 2 =