ভালো মেমোরি কার্ড চিনে নিন

0
234

সিস্টেম এবং বিভিন্ন ডিভাইসের স্পেস নিয়ে ইদানীং অনেকেই সমস্যায় পড়ছেন। বিভিন্ন ডিভাইস যেমন মোবাইল ফোন, ক্যামেরা, আইপড বা এমপিথ্রি প্লেয়ার, ভিডিও প্লেয়ার ইত্যাদিতে সেকেন্ডারি সেমিকন্ডাক্টর মেমরি ব্যবহার করা হয়। তবে একই ধরনের ডিভাইসে অনেক সময় হার্ডডিস্ক অথবা রম (সিডি, ডিভিডি ইত্যাদি) ব্যবহার করা হয়ে থাকে। কোন ডিভাইস কি ধরনের মেমরি সাপোর্ট করে এবং কোন মেমরি সবচেয়ে ভালো চলে সে সম্পর্কে সঠিক ধারণা না থাকায় আসলে সমস্যায় পড়েন অনেকে।

index ভালো মেমোরি কার্ড চিনে নিন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রথমেই জেনে নিন, সংশ্লিষ্ট ডিভাইস কোন ধরনের মেমরি সাপোর্ট করে। ডিভাইসটি কি কোনো মেমরি কার্ড সাপোর্ট করে নাকি রম না হার্ডডিস্ক সাপোর্ট করে তা আগেই জেনে নিন। ডিভাইসের মেমরি কোনটা তা নিশ্চিত করার পর মেমরি কার্ডের প্রকারভেদ কোনটি তা জেনে নিন। এক্ষেত্রে সংশ্লিষ্ট ডিভাইসের ম্যানুয়াল কাজে লাগতে পারে। অবশ্য ইন্টারনেট থেকেও মেমরি কার্ডের ধরন খুঁজে বের করা সম্ভব। সংশ্লিষ্ট ডিভাইসের মেমরি কার্ডের ধরন বের করার পর মেমরি কার্ডের প্রকারভেদ থেকে মেমরি কার্ড সম্পর্কে ধারণা নিন এবং যথাযথ মেমরি কার্ড ব্যবহার করুন।

সেকেন্ডারি স্টোরেজ কেন দরকার তা আগে ভালোভাবে বোঝা জরুরি। প্রতিটি ডিভাইসে ডাটা রাখার জন্য স্টোরেজের প্রয়োজন হয়। যেমন- ডিজিটাল ক্যামেরার কথা। ডিজিটাল ক্যামেরার কাজ হচ্ছে ছবি তোলা এবং তা ডিজিটালি সংরক্ষণ করা সেকেন্ডারি মেমরিতে। তাই এ ধরনের সেকেন্ডারি মেমরি সম্পর্কে ব্যবহারকারীদের ধারণা থাকাটা অত্যাবশ্যকীয়। কম্প্যাটিবল মেমরি কার্ড ব্যবহার না করলে সমস্যায় পড়তে হয়। তাই মেমরি কার্ড কেনার ব্যাপারে সতর্ক থাকলে মেমরিজনিত সমস্যা থেকে রেহাই পাওয়া যায়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two − one =