বাংলাদেশ থেকে ফ্রীল্যান্সিং এর টাকা পাওয়ার উপায়

By | 27/03/2016

blogger-336371_960_720

 

 

পেপল বাংলাদেশে না থাকায় হা হুতাশের শেষ নেই। এই হা হুতাশ তাদের মাঝেই সবচেয়ে বেশী দেখা যায় যারা আসলে কোন টাকাই আয় করতে পারে না। একজনকে দেখান যে ফ্রীল্যান্সিং করে আয় করছে কিন্তু দেশে আনতে পারছে না। বাংলাদেশে জনপ্রিয় যেসব ফ্রীল্যান্সিং সাইট আছে যেমন Upwork, Freelancer এগুলোতে কিন্তু ব্যাঙ্কে সরাসরি টাকা আনা যায়, তাছাড়া মাস্টারকার্ডের মাধ্যমে টাকা পাওয়ার ব্যবস্থাও আছে।

 

বিশ্বস্ত পেমেন্ট প্রসেসর চান

নিঃসন্দেহে পেপলে অনেক সুযোগ সুবিধা আছে যা, অন্য সব পেমেন্ট প্রসেসরে নেই, কিন্তু প্রায় একই ধরণের একটি সাইট আছে Payza, যেখানে আপনি পেপলে যা কিছু পান তার সবই পাবেন কিন্তু একটু বেশী খরচে। বাংলাদেশে বৈধভাবে Payza ব্যবহার করা যায়। বিক্রয় ডট কম এবং এই ধরণের সাইটগুলোতে কিন্তু পেপলে পেমেন্টের ব্যবস্থা নেই, কিন্তু Payza তে পেমেন্ট দেয়ার ব্যবস্থা রয়েছে। 

 

আবারো বলি কেন Payza

যতগুলো সাইটে পেমেন্ট মেথড হিসেবে পেপল থাকে পাশাপাশি বেশীরভাগ সাইটগুলোতে পেইজাও পেমেন্ট মেথড হিসেবে থাকে। যারা ছোটখাট ফ্রীল্যান্সিং সাইটগুলো ঘাটাঘাটি করেন, তারা অবশ্যই জানেন। ফ্রী একাউন্ট খুলতে নিচের লিংকে যান-

 
 

Payza তে খরচ কেমন

কোন ধরণের মাসিক বা, বার্ষিক চার্জ নেই এবং একাউন্টও ফ্রীতে খুলতে পারবেন। টাকা পাঠান ফ্রী তবে টাকা পাওয়ার ক্ষেত্রে নির্দিষ্ট এমাউন্টের টাকা কেটে রাখে। ওই সাইটে গেলেই সব বিস্তারিতভাবে শুধু বাংলাদেশ থেকে কেমন খরচ হবে তা জানতে পারবেন। 

 

বিভিন্ন দেশের মূদ্রাও এই সাইটের মাধ্যমে লেনদেন করতে পারবেন। ওই সাইটে গেলে দেখতে পারবেন বাংলাদেশের সব অনলাইন মার্কেটপ্লেসের সাথে ওদের চুক্তি রয়েছে। বাংলাদেশী স্বীকৃত লেনদেনের জন্য সেরা মাধ্যম এটি।

পূর্বে প্রকাশিতঃ বাংলাদেশে Paypal এর বিকল্প Payza

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *