বিতর্কিত যে ১২টি অ্যাপস

0
295

অ্যান্ড্রয়েড ও আইফোনের জন্য অ্যাপ স্টোরে মিলিয়নের বেশি সংখ্যক অ্যাপ রয়েছে। তবে এর মধ্যে এমন অসংখ্য অ্যাপ রয়েছে যেগুলো ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হলেও, অন্য অনেকের কাছে বিতর্কিত। তেমনই ১২টি অ্যাপস নিয়ে এ প্রতিবেদন।

index43 বিতর্কিত যে ১২টি অ্যাপস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

টেলিগ্রাম: খুবই গোপনীয় সুবিধার মেসেজিং অ্যাপ এটি। এর মাধ্যমে পাঠানো বার্তা পুরোপরি এনস্ক্রিপটেড থাকে এবং পড়ার পরপরই মুছে যায়। এই অ্যাপটি থেকে পাঠানো বার্তায় গোয়েন্দা নজরদারি করা অসম্ভব। সরকারি নজরদারি থেকে যারা নিজেদের বার্তা সুরক্ষিত রাখতে চান, তাদের জন্য সেরা এই অ্যাপ। টেলিগ্রাম অ্যাপটি বর্তমানে বিশ্বব্যাপী বেশ আলোচিত হয়েছে, আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়া (আইএসআইএস)-ব্যবহার করায়।

টেলিগ্রাম অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/lG3PCj ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/kmy7LJ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

ইক ইয়াক: বিতর্কিত অ্যাপগুলোর মধ্যে ইক ইয়াক অন্যতম। এটিকে একটি নোটিশ বোর্ড বলা যেতে পারে, যেখানে ব্যবহারকারীরা তাদের নাম পরিচয় ছাড়াই কিছু পোস্ট করলে তা আশেপাশের ইক ইয়াক অ্যাপ ব্যবহারকারকারীরাই কেবল দেখতে পারে। তাই লোকাল কমিউনিটি অ্যাপ হিসেবে পরিচিত এটি। অ্যাপটির মাধ্যমে অ্যাডাল্ট কনটেন্ট, অশোভন ও গালিগালাজপূর্ণ বার্তাই বেশি পাঠিয়ে থাকে ব্যবহারকারীরা।

ইক ইয়াক অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/R9dZJ3 ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/30XgiI ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

দ্য লীগ: এটি একটি ডেটিং অ্যাপ, তবে কেবল নির্দিষ্ট কিছু মানুষজনই এটা ব্যবহার করতে পারে। ডেটিংয়ের জন্য অ্যাপটির ব্যবহারকারীদের খুব ধনী হতে হয়। অ্যাপটি ব্যবহারের ক্ষেত্রে এর অ্যালগরিদম যদি যাচাই করে দেখে যে আপনি যথেষ্ট শান্ত এবং সফল, তাহলেই কেবলমাত্র এই অ্যাপটিতে প্রবেশের সুবিধা মেলে।
দ্য লীগ অ্যাপটি বিনা মূল্যে আইওএস স্মার্টফোনে https://goo.gl/LL7KZ6 ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

অ্যাশলে মেডিসন: বিবাহিত নারী-পুরুষদের পরকীয়া সম্পর্কের জন্য বেশ জনপ্রিয় অ্যাশলে ম্যাডিসন অ্যাপটি। এই অ্যাপটি বিবাহিত নারী-পুরুষের পরকীয়ার সঙ্গী বা সঙ্গিনী ঠিক করে দেয়। তার বিনিময়ে টাকা নেয়। পরকীয়া সম্পর্ক তৈরির কারণে বেশ বিতর্কের তালিকায় রয়েছে এই অ্যাপটি। বিশ্বের ৫০টির মতো দেশে এই অ্যাপের ব্যবহারকারী রয়েছে। অ্যাপটির স্লোগান হচ্ছে ‘জীবন ছোট, একটি প্রেম করুন!’

অ্যাশলে মেডিসন অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/inesQo ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/4XSq06 ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

উইকিলিকস: অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে এই অ্যাপটি বাদ দিয়েছে। তবে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই অ্যাপটি রয়েছে প্লেস্টোরে। অ্যাপটির সমস্যা হচ্ছে, এর কোনো আপডেট করা হয়নি।

তবে আপনি যদি উইকিলিকসের ফাসঁকৃত আগের বিভিন্ন গোপন নথি পড়তে চান, তাহলে এই অ্যাপটি ডাউনলোড করে সেগুলো পড়তে পারেন। ডাউনলোড করা যাবে https://goo.gl/8jJPZg লিংক থেকে।

লুলু: ফেসবুকে মেয়েরা তাদের ছেলে বন্ধুদেরকে তাদের অজান্তেই এই অ্যাপটির মাধ্যমে ব্যক্তিগত নানা বিষয়ে রেটিং দিতে পারে।

লুলু অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/JPfTF ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/KtV2Vf ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

লাক্সি: এটিও একটি ডেটিং অ্যাপ। তবে এর মাধ্যমে পছন্দের সঙ্গী পেতে হলে উভয়কেই মিলিওনিয়ার সম্পদের অধিকারী হতে হবে। প্রতিষ্ঠানের সিইও, উদ্যোক্তা, বিনিয়োগকারী, খ্যাতনামা সুন্দরী মডেল, ফিটনেস মডেল, তারকা, ডাক্তার এবং আইনজীবীরা সঙ্গী খুঁজে পেতে এই অ্যাপটির ব্যবহারকারীর তালিকায় রয়েছেন। অন্যান্য পেশার ব্যবহারকারী রয়েছে মাত্র ১ শতাংশ। অ্যাপটিকে বলা হয়ে থাকে, মিলিওনিয়ার্স ডেটিং ক্লাব ও ম্যাচমেকার্স।

লাক্সি অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/F52Svn ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/bMbO51 ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

উইড ফারমার: এটি একটি গেমিং অ্যাপ। তবে বিতর্কিত হওয়ার কারণ হচ্ছে, এই গেমিং অ্যাপটিতে গাজার চাষাবাদ করা লাগে এবং সফল গাজা চাষী হওয়া লাগে। অ্যাপ স্টোরে এই অ্যাপটি উন্মুক্ত হওয়ার পর বেশ দ্রুত জনপ্রিয়তা পেয়েছে।

উইড ফারমার গেমিং অ্যাপটি বিনা মূল্যের নয়। ০.৯৯ ডলার ব্যয়ে স্মার্টফোনে https://goo.gl/AZDro ঠিকানা থেকে এবং ২.৯৯ ডলার ব্যয়ে আইওএস স্মার্টফোনে https://goo.gl/MGc4UO ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

স্কিননি পিক্স: এই অ্যাপটির মাধ্যমে নিজেকে চিকন দেখানোর জন্য সেলফি তোলা যায়। বিতর্কের কারণটা হচ্ছে, স্বাস্থ্যবানদের সেলফি এডিটিং রসিকতা। এই অ্যাপটির মাধ্যমে ভার্চুয়ালি ৫, ১০ অথবা ১৫ পাউন্ড ওজন কমিয়ে সেলফি তোলা যায়।

স্কিননি পিক্স অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/ENsvPC ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/NbQ6OI ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

আফটার স্কুল: এই অ্যাপটি স্কুল শিক্ষার্থীদের নিজেদের মধ্যে গোপনে বার্তা প্রদান করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। পরিচয় গোপন রেখে এই অ্যাপটির মধ্যে বার্তা দেওয়া যায় বলে তা অভিভাবক কিংবা টিচারদের ধরাছোয়ার বাইরে থাকে। ফলে এর অপব্যবহার হতে থাকায় অ্যাপটি সরিয়ে ফেলা হলেও, বর্তমানে আবার এটি আইওএস স্টোরে নতুন সেফটি ফিচার সুবিধাযুক্ত হয়ে এসেছে।

আফটার স্কুল অ্যাপটি বিনা মূল্যে আইওএস স্মার্টফোনে https://goo.gl/hxoqkX ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

হুইসপার: পরিচয় গোপন রেখে গোপন তথ্য, গসিপসহ প্রভৃতি কিছু প্রকাশ করার অন্যতম জনপ্রিয় অ্যাপ হচ্ছে হুইসপার। পোস্টটিতে আপনার নাম দেখা যাবে না তবে আপনি কোন জায়গা থেকে পোস্ট করছেন সেটা দেখতে পাবে অপর প্রান্তের ব্যবহারকারী। ১ মাইলের মধ্যে কি কি পোস্ট করা হয়েছে, তা এই অ্যাপটির ব্যবহারকারীরা সার্চ করে দেখতে পারে। মূলত পরিচয় গোপন করে গোপনীয় কিছু ফাঁস করায় ব্যবহৃত হয় এই অ্যাপটি।

হুইসপার অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/WPsORR ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/1xSQcF ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

টিন্ডার: এটি অন্যতম জনপ্রিয় একটি ডেটিং অ্যাপ। শারীরিক সম্পর্কের জন্য সঙ্গী খুঁজতে এর ব্যবহাকারীরা বেশি উৎসাহী বলে অন্যতম বিতর্কিত অ্যাপ এটি।

টিন্ডার অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে https://goo.gl/uUEna ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে https://goo.gl/uUEna ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

13 − 6 =