গুগল সার্চের মাধ্যমে ইভেন্ট তৈরি করুন

0
196

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গুগল ক্যালেন্ডারে নতুন ইভেন্ট তৈরি করা খুবই সহজ। গুগল সার্চ অ্যাপের ভয়েস কমান্ড দিয়েই তৈরি করা যায় ইভেন্ট। অন্যদিকে গুগলের ডেস্কটপ সংস্করণের সার্চ ফিচার কিছুটা পিছিয়ে রয়েছে। তবে গুগল চেষ্টা করছে ব্যবহারকারীকে সুবিধা দেয়ার।

সম্প্রতি গুগল চালু করেছে সার্চ বক্সের মাধ্যমে ইভেন্ট তৈরির ছোট্ট ফিচার। কমান্ডগুলো টেক্সট ভিত্তিক। দেখে নেয়া যাক কীভাবে গুগল সার্চ বক্সের মাধ্যমে একটি ইভেন্ট তৈরি করা সম্ভব:

Advertisement
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

গুগলের হোমপেজ অর্থাৎ সার্চ বক্স, অথবা ক্রোম অমনিবক্স থেকে ক্যালেন্ডার ইভেন্ট তৈরি করতে নিচের ফরম্যাট অনুযায়ী সার্চ বক্সে লিখুন:

create event [day of week] at [time of day + AM/PM] [event name or details]

অর্থাৎ, প্রথমে লিখতে হবে create event, তার পর একটি স্পেস দিয়ে লিখবেন কোন দিন ইভেন্ট হবে সেটা, তার পর at, তার পর একটি স্পেস দিয়ে ইভেন্টের সময় এবং সবশেষে একটি স্পেস দিয়ে ইভেন্টের নাম। নিচে একটি উদাহরণ দেখুন:

create event friday at 3pm how to blog like a rockstar

গুগল অপারেটিং সিস্টেম ব্লগ অনুযায়ী, “create event” এর বদলে add event, new event, add meeting অথবা schedule ব্যবহার করা যাবে। ইভেন্ট টাইপ করার পর এন্টার দিলে গুগল আপনাকে ভেরিফাই করতে বলবে। আপনি যদি দেখেন ইভেন্টের সব ঠিকঠাক আছে তাহলে ইনফো কার্ডের নিচে “create event” এ ক্লিক করুন। ব্যাস কাজ শেষ। আপনার ইভেন্ট ক্যালেন্ডারে যোগ হয়ে যাবে ইভেন্টটি।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × 3 =