অ্যান্ড্রয়েডের কিছু ফ্রি অ্যাপ যা আপনাকে ভ্রমণের জন্য সাহায্য করবে

0
232
ভ্রমণে বা রাস্তায় চলার সময় সবাই ফোন হাতেই সময় কাটায়। আর যাদের স্মার্টফোন আছে তাদের জন্য সময়টা কাটানো আরও আনন্দময়। পথের ক্লান্তি দূর করতে বিভিন্ন অ্যাপ আর গেমস অনেক কার্যকরী। কিন্তু যদি আপনি আপনার ফোনকে ভ্রমণের সময় ব্যক্তিগত সহকারী এবং গাইডের ভূমিকায় পান, সেটা কেমন হয়? অ্যান্ড্রয়েড দিচ্ছে এরকম চমৎকার কিছু সুবিধা যা চলতি পথে বা ভ্রমণের সময় বেশ উপকারী। অ্যাপগুলো ব্যবহারকারীদের জন্য পুরোপুরি ফ্রি। এই অ্যাপগুলো শুধু চলার পথের আনন্দই যোগাবে না, বরং ভ্রমণের পরিকল্পনায়ও সাহায্য করবে।
images23 অ্যান্ড্রয়েডের কিছু ফ্রি অ্যাপ যা আপনাকে ভ্রমণের জন্য সাহায্য করবে

১। ট্রিপ ইটঃ
এই অ্যাপ আপনার ভ্রমণের সব পরিকল্পনা গুছিয়ে দেবে এবং সেটিকে আপনার ফোনের ক্যালেন্ডারের সাথে সিনক্রোনাইজ করে দেবে।

২। হিপমাঙ্ক
হোটেল এবং ফ্লাইট বুকিং দেয়ার জন্য এটি একটি মজার অ্যাপ। এই অ্যাপে গ্রাফ এবং ম্যাপ রয়েছে ফলে আপনি সহজেই হোটেল বা যে কোন স্থানের অবস্থান জানতে পারবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

৩।ফ্লাইট ভিউঃ
এই অ্যাপের মাধ্যমে ফ্লাইটের বিস্তারিত জানতে পারবেন। ফ্লাইটে যে কোন পরিবর্তন হলেও জানানো হবে আপনাকে।

৪।কায়াকঃ

এই অ্যাপের মাধ্যমে আপনি হোটেল এবং ফ্লাইট বুক করতে পারবেন। ভাড়া করতে পারবেন যানবাহন। বিশ্বের প্রায় সকল প্রধান দর্শনীয় ভ্রমণের স্থানে এই ওয়ান স্টপ সেবা দেবে অ্যাপটি।

৫। কারেন্সি কনভার্টারঃ

ভ্রমণে বের হলেই এই ব্যাপারটি বেশ জরুরী! যে দেশে আপনি বেড়াতে এলেন তাদের মুদ্রামান জেনে নিতে এই অ্যাপ ব্যবহার করুন। এই সেবা অফলাইনে থেকেও পেতে পারেন আপনি।

৬। গুগল ট্রান্সলেটঃ

এই অ্যাপ ব্যবহার করে প্রায় ৬৩ টি ভাষায় আপনি অনুবাদ করতে পারবেন। এমনকি টুকটাক কিছু কথার উচ্চারণ আয়ত্ত করার সুযোগও এখানে পাবেন আপনি।

ভ্রমণে আপনার স্মার্টফোনে ব্যবহার করুন এই অ্যাপগুলো। ভ্রমণ চিন্তার একটা অংশ তুলে দিন অ্যান্ড্রয়েড অ্যাপের হাতে। আপনার ভ্রমণকে করে তুলুন চমৎকার এবং আনন্দময়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen + fifteen =