অনলাইনে ছবি গুছিয়ে রাখুন পিকচারাইনের মাধ্যমে

By | 22/03/2016

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখি আমরা। সেখানে আমাদের অনেক পছন্দের ছবি থাকে, থাকে পরিবার ও বন্ধুদের ছবিও। পরে ছবিগুলো দেখতে চাইলেও অনেক সময় গুছিয়ে না রাখার কারণে সেটা আর হয়ে ওঠে না। যদি সেগুলো একটা নির্দিষ্ট স্থানে সাজিয়ে রেখে দেখতে পারি কেমন হয় তাহলে? এরকম সুযোগ করে দিচ্ছে পিকচারাইন নামের ওয়েব অ্যাপ। জেনে নিন কিভাবে এটি ব্যবহার করবেন।

প্রথম ধাপ

প্রথমে এখানে প্রবেশ করুন এবং একটি ফ্রি অ্যাকাউন্ট তৈরি করুন।

index31

দ্বিতীয় ধাপ

আপনি অনেকগুলো অনলাইন সার্ভিস এবং সাইট (যেমন ফেসবুক, টুইটার, ফ্লিকার ইত্যাদি…) দেখতে পারবেন। সেগুলোতে ক্লিক করে তারপর “অ্যালাউ” চেপে যোগ করে নিন সার্ভিসগুলো।

তৃতীয় ধাপ

আপনার সার্ভিস একবার সেট করে নিলে আপনি বাঁয়ের সাইডবারে “মি” এর ঠিক নিচে প্রতিটি সার্ভিসের জন্য রেখা দেখতে পাবেন। সেখান থেকে আপনি কোন নির্দিষ্ট সার্ভিসের জন্য ছবি দেখতে পারবেন।

চতুর্থ ধাপ

“কন্টাক্টস” নামে আপনি একটি লম্বা তালিকা দেখতে পাবেন। সেখানে আপনার যোগ করা সকল সার্ভিসের তালিকা থাকবে। এমনকি আপনার ফেসবুক পেজগুলোও এর মধ্যে থাকবে।

 

পঞ্চম ধাপ

এখানে দেখার সময় আপনি ছবিগুলো ‘লাইক’ করতে পারবেন, ‘কমেন্ট’ করতে পারবেন এবং আপনার পিসির হার্ডড্রাইভে সেইভ করতেও পারবেন।

 

ষষ্ঠ ধাপ

পিকচারাইনে আপনি ‘প্লেলিস্ট’ নামে স্লাইড শো তৈরি করতে পারবেন। এবং সেখানে পছন্দমত ছবি যোগ করতে পারবেন।

সপ্তম ধাপ

যে কোন পিকচারাইন ব্যবহারকারীকে আপনার পছন্দের তালিকায় যোগ করতে পারবেন, আর যারা পিকচারাইন ব্যবহার করছেন অ্যা তাদেরকে আপনি ইনভাইট করতে পারবেন।

তো চমৎকার এই অনলাইন অ্যাপ পিকচারাইন ব্যবহার করে আপনার সব অনলাইন সাইটে যোগাযোগ করুন। একটিমাত্র অ্যাপ ব্যবহার করে সবগুলো সাইটের ছবি গুছিয়ে রাখা এবং দেখতে পাওয়া বেশ মজার ব্যাপার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *