ফেসবুকের যে দিকগুলো বিপদে ফেলতে পারে আপনাকে!

0
206

ফেসবুক আমাদের দৈনন্দিন জীবনের একটি বিশেষ অংশে পরিণত হয়েছে। একটা দিন যেন কাটেনা ফেসবুক ছাড়া। দৈনিক অনেকটা সময়ই আমরা ফেসবুকে কাটাই।

আপনি কী জানেন ফেসবুকের যেমন ভালো কিছু দিক আছে তেমন খারাপ দিকও আছে। ফেসবুকের এমন ১০টা দিক আছে যা আপনাকে সমস্যায় ফেলতে পারে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

জেনে নিন সেই ১০টি দিক।

images20 ফেসবুকের যে দিকগুলো বিপদে ফেলতে পারে আপনাকে!

১. ফেসবুক এসে যাওয়ায়, আপনার মিথ্যে কথা বলা ধরা পড়ে যায় খুব তাড়াতাড়ি। আপনি হয়তো বলেন যে, আপনি পড়াশোনা করছেন এখনো। অথচ, আপনার কোনো বন্ধু অফিস পার্টির ছবিতে আপনাকে ট্যাগ করে দিল। ব্যাস, আপনি ধরা পড়ে গেলেন! আপনি নিজে না হয় কিছু পোস্ট করলেন না। কিন্তু কেউ ট্যাগ করে দিলে আপনি জানবেন কীভাবে!

২. ফেসবুকে মানুষের সম্পর্ক বাড়ে, কমে। সম্পর্ক তৈরি হয়, ভাঙে। তাই যারা ফেসবুক বেশি ব্যবহার করে, তাদের আত্মহত্যা করার প্রবণতা বাড়ছে, গবেষকরা এমনটাই বলছে।

৩. ফেসবুকের জন্য আপনি অনেক কপি রাইটের ঝামেলায় পড়ে যেতে পারেন। এমন অনেক ভিডিও থাকে। যেগুলোর কপিরাইট আছে। আপনি হয়তো না জেনেই কিছু শেয়ার করে ফেললেন। আসলে আপনি নিজের সমস্যা নিজেই ডেকে আনলেন!

৪. ফেসবুকে আপনি বেশি সময় কাটান, তাই ফেসবুকে তো আপনার বন্ধুর সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু এতে আপনার বাস্তব জীবনের বন্ধুরা দূরে চেল যায়, যারা ফেসবুকে খুব একটা বসেন না! এটাও তো একটা সমস্যা।

৫. ফেসবুক বেশি ব্যবহার করলে আপনার শরীরের ক্ষতি হয়। কোনো কিছুই বেশি করা ভালো নয়। আর ফেসবুক তো একটা নেশার মতো। বেশি অনলাইন থাকা মানেই, কম ঘুম। কম বিশ্রাম। শরীর খারাপ তো হবেই।

৬. ফেসবুকের জন্য আপনার সম্পর্কে মানুষের ধারণা বদলে যেতে পারে। আপনি হয়তো নিজের ছবি না দিয়ে অন্য ছবি ব্যবহার করেন। কিন্তু যেই মানুষ আপনাকে সামনে থেকে চিনে গেল, আপনার ইমেজে কিন্তু বড় ধাক্কা লাগবে।

৭. ফেসবুকের নেশা আছে যাদের, তাদের অনেকেরই আসল নেশা হল নিত্য নতুন গেমস। এগুলোর জন্য আপনার সব কাজ পণ্ড হতে পারে।

৮. ফেসবুকের জন্য অনেকেরই অবসাদ আসছে। এখানে নতুন সম্পর্ক তৈরি হয়। তেমনই সম্পর্ক নষ্টও তো হয়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fifteen + seven =