ওয়াইফাই নেটওয়ার্কের ভুলে যাওয়া পাসওয়ার্ড খুঁজে পাওয়ার উপায়

By | 22/03/2016

ওয়াইফাই নেটওয়ার্কে পাসওয়ার্ড নিরাপত্তার জন্য অবশ্যই জরুরী একটি বিষয়। কারন এটি অপরিচিত কাউকে আপনার ব্যান্ডউইথ ব্যবহার করা থেকে বিরত রাখে। এই ওয়াইফাই নেটওয়ার্কে প্রথম বার সংযোগের সময় পাসওয়ার্ডের প্রয়োজন হলেও পরবর্তীতে আর নতুন করে পাসওয়ার্ড এর প্রয়োজন হয়না। কিন্তু কখনও কখনও এরকম হয় অনেকদিন ধরে একই ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করায় অনেকে তার পাসওয়ার্ড ভুলে যান। এক্ষেত্রে নতুন কোন ডিভাইসের সাথে ওয়াইফাই নেটওয়ার্ক সংযোগের সমস্যা হয়।

আপনি যদি কোন ওয়াইফাই নেটওয়ার্কের রাউটারে অ্যাডমিন প্যানেলে না থাকেন তবে তার পাসওয়ার্ড বের করা আরও কঠিন হয়ে পরে। তবে একটি সাধারন প্রোগ্রাম ব্যবহার করে আপনার ওয়াইফাই সংযুক্ত কম্পিউটার থেকে নেটওয়ার্কের পাসওয়ার্ডের তথ্য নিতে পারবেন।

index23

এজন্য যা প্রয়োজন হবেঃ
১। একটি ওয়াইফাই নেটওয়ার্ক যার পাসওয়ার্ড ভুলে গেছেন।
২। সেই ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত কোন কম্পিউটার।
৩। নেটওয়ার্কের তথ্য যা আপনার কম্পিউটারে সংরক্ষিত।
৪। ওয়ারলেস কী ভিউ সফটওয়্যার

ধাপ-১
ওয়াইফাই নেটওয়ার্কে সংযুক্ত কোন নেটওয়ার্কে ওয়ারলেস কী ভিউ ডাউনলোড করুন। (অথবা ৬৪ বিট ভার্সনের জন্য)।

ধাপ-২
ডাউনলোড করা জিপ ফাইলকে এক্সট্রাকট করে সেটআপ করুন।

ধাপ-৩
এবার আপনার কম্পিউটারে সংরক্ষিত যে সকল নেটওয়ার্ক আছে সেগুলোর তথ্য পাবেন উইন্ডোটিতে। সেখান থেকে আপনার প্রয়োজনীয় নেটওয়ার্কটির এনক্রিপসনের জন্য ব্যবহৃত হেক্স ভেল্যু এবং এএসসিআইআই ভেল্যু দুটোই পাওয়া যাবে।

অফিস, স্কুল বা ইউনিভার্সিটি যেকোনো স্থানে বন্ধুদের ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত করার জন্য এই সফটওয়্যারটি অনেক কাজে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *