ফ্রিতে ব্লগারে তৈরি করুন নিজের একটি সাইটঃ নতুনদের জন্য

0
223

আশা করি সবাই ভালো আছেন, ভালো থাকেন, এই কামনাই, সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। আমার আজকের টিউন সম্পূর্ন নতুনদের জন্য যারা নিজের একটি ফ্রী ব্লগ বা ওয়েবসাইট খুলতে চাচ্ছেন,নিজের প্রতিভা বা জ্ঞানকে গোটা বিশ্বের কাছে তুলে ধরতে চাচ্ছেন অথবা নিজের ব্লগে অ্যাড বসিয়ে অর্থ উপার্জন করতে চাচ্ছেন। কিন্তু আপনি জানেন না কিভাবে একটা ফ্রী ব্লগ বা সাইট খুলবেন। তাদের জন্য আমার আজকের টিউন।

কিভাবে ব্লগারে একটি ব্লগ সাইট খুলতে হয়? কিভাবে ডিজাইন করতে হয়? কিভাবে অ্যাড বসাবেন? অ্যাফ্লিয়েট…ইত্যাদি নিয়ে আলোচনা হবে ইনশাআল্লাহ… আজকের টিউনে দেখাব কিভাবে একটি ব্লগ সাইট তৈরী করবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ব্লগারে একটি ব্লগ সাইট খুলতে আপনার প্রথম যা লাগবে তাহলো আপনার একটি gmail Account. যাদের জিমেইল অ্যাকাউন্ট নেই তারা খুলতে পারেন এখান থেকে

যাদের অ্যাকাউন্ট আছে তারা প্রথমে লগিন করুন। তারপর 1 চিহ্নিত বাটনে ক্লিক করুন, তারপর ২ চিহ্নিত more এ ক্লিক করুন এবং শেষে ৩ চিহ্নিত ব্লগারে ক্লিক করুন। অর্ধেক কাজ শেষ।

ব্লগারে অ্যাকাউন্ট খুলুন ফ্রিতে ব্লগারে তৈরি করুন নিজের একটি সাইটঃ নতুনদের জন্য

এবার যে উইন্ডো আসবে তা হলো:

ব্লগারে অ্যাকাউন্ট ফ্রিতে ব্লগারে তৈরি করুন নিজের একটি সাইটঃ নতুনদের জন্য

যাদের গুগল প্লাসে অ্যাকাউন্ট আছে তারা অ্যাকাউন্ট অ্যাড করবেন আর যাদের নাই তারা Google+ প্রোফাইল তৈরী করে নিবেন খুব সহজে মাত্র তিনটি ধাপে। ধাপগুলো পূরণ না করে continue করে যেতে পারেন। পরবর্তীতে যোগ করতে পারবেন। ধাপগুলো সম্পন্ন হলে যে উইন্ডো আসবে তাতে  new blog বাটনে ক্লিক করুন এবং নিচের উইন্ডো আসবে।

ফ্রিতে ব্লগারে তৈরি করুন নিজের একটি সাইটঃ নতুনদের জন্য

title এ আপনার সাইটের নাম, Address এ আপনার সাইটের অ্যাড্রেস এবং একটি থিম/টেমপ্লেট পছন্দ করে Create Blog ক্লিক করুন। আপনার সাইটের অ্যাড্রেস হবে ইউনিক। যেমনঃ techtunes.blogspot.com 

(.blogspot.com আপনার অ্যাড্রেস এর সাথে অবশ্যই থাকবে)

হয়ে গেল আপনার নিজের একটা ব্লগ/ওয়েবসাইট। পরবর্তী টিউনে কিভাবে টিউন করবেন  এবং ভালো টেমপ্লেট নির্বাচন  দেখাবো, ইনশাআল্লাহ। ভালো থাকবেন… যদি হাতে সময় থাকে -একটি টিপস ফেসবুক ভক্তদের জন্য…এখানে। ধন্যবাদ। সুস্থ থাকেন এই কামনাই শেষ করছি, আল্লাহ হাফেজ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × one =