বাংলাদেশেই প্রথমবারের মতো শুরু হলো স্মার্টফোন ও ট্যাব তৈরির কার্যক্রম

0
214

দেশেই তৈরি হবে স্মার্টফোন-ট্যাব। গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কের ৫ নম্বর ব্লকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার যৌথ উদ্যোগে এসব ডিভাইস তৈরি করা হবে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকালে ‌‌ কালিয়াকৈর হাইটেক পার্কের ‍৫ নম্বর ও ২ নম্বর ব্লকে সামিট টেকনোপলিস লিমিটেডের গ্রাউন্ড ব্রেকিং উদ্বোধনের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

images (4) বাংলাদেশেই প্রথমবারের মতো শুরু হলো স্মার্টফোন ও ট্যাব তৈরির কার্যক্রম

 

ল্যাপটপ ও স্মার্টফোন তৈরির কার্যক্রম উদ্বোধনের সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের দেশে প্রচুর পরিমাণে স্মার্টফোন ও ল্যাপটপ প্রয়োজন। বিদেশ থেকে এসব আমদানি করতে প্রচুর টাকা বাইরে চলে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে আমরা হাইটেক পার্কের ৫ নম্বর ব্লকের এক একর জমিতে স্মার্টফোন ও ল্যাপটপ তৈরি করবো। এখানে লক্ষাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থানের সৃষ্টি হবে। এ কাজে শ্রীলংকা আমাদের পাশে থাকবে।

 

তিনি আরো বলেন, আজকে অত্যন্ত আনন্দের দিন। কারণ, বাংলার মাটিতে তৈরি হবে স্মার্টফোন ও ল্যাপটপ। সে কাজই শুরু হতে যাচ্ছে।

 

‘প্রতি বছর তিন লাখ ল্যাপটপ ও ৫ কোটি মোবাইল ফোন আমদানি করতে হয়। এ বছরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩৪ হাজার ল্যাপটপ বিতরণ করেছি। এসব ডিভাইস আর আমদানি করা লাগবে না। এই হাইটেক পার্ক থেকেই দেশের চাহিদা পূরণ করতে পারবো’- বলেন পলক।

 

হাইটেক পার্কের ২ ও ৫ নম্বর ব্লকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, সামিট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ খান প্রমুখ।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × 5 =