এমন কিছু স্মার্টফোন যার নামটা মোটেও ভালো নয়

By | 09/03/2016

বহু নামকরা ব্র্যান্ডের মোবাইল ফোন বাজার মাতিয়ে রেখেছে। কিন্তু এসব নির্মাতাদের এমন সব পণ্য রয়েছে যার গুণগত মান ভালো হলেও তাদের নাম কিন্তু মোটেও ভালো না। এই সি নেটের প্রতিবেদনে বলা হয়েছে এমন কিছু মোবাইল ফোনের কথা যাদের নামটা মোটেও ভালো নয়।

images561

১. ব্ল্যাকবেরির প্রিভ নামের মডেলটি নাম দিয়ে হিট হতে পারেনি।

২. ওয়ানপ্লাস ওয়ান এবং ওয়ানপ্লাস টু স্মার্টফোন দুটো বেশ হিট। কিন্তু প্রথম মডেলটির নাম কেমন যেন বিদঘুটে। পরের মডেলে তারা দুই অঙ্কে লিখেছে।

৩. স্যামসাং গ্যালাক্সি এস৬ এজ প্লাস ফোনটি হিট ফ্ল্যাগশিপ। কিন্তু পুরো মডেলের নাম বলতে জিহ্বা যেন জড়িয়ে আসে। কাজেই নামটি কিন্তু মোটেও ভালো হয়নি।

৪. মটোরোলা মটো জি মডেলে কোনো সমস্যা নেই। তবে এর মডেলে তিন বা চারটি মডেল রয়েছে। এগুলো চিহ্নিত করতে কোনো সংখ্যা দেওয়া হয়নি।

৫. ইয়েজক বিলি ৪.৭ নামের একটি উইন্ডোজ ফোন রয়েছে। মিয়ামি-ভিত্তিক একটি প্রতিষ্ঠান এটি বানায়। বিলি সিরিজের ফোনটি বিল গেটসের নাম অনুসরণ করে রাখা হয়েছে।

৬. এইচটিসি ওয়ান এম৮ হারমান কার্ডন নামের ফোনের নামটি অদ্ভুত। তবে নামটি স্বাভাবিক কথার চেয়ে ৫ গুণ দ্রুতগতিতে উচ্চারণ করা যাবে।

৭. জেডটিই আইকনিক ফ্যাবলেট এমনই ফোনের তালিকায় রয়েছে। তবে নামের অর্থটা কেমন যেন! সরাসরি সবাইকে চ্যালেঞ্জ করছে। একে ফ্যাবলেটের আইকন বলা হচ্ছে? আসলে কি তাই?

৮. ২০১২ সালের দিকে ভালো মানের একটি ফোন আনে প্যানাসনিক এলুজা। সবই ঠিক আছে। শুধু এলুজা শব্দটি বড়ই বিদঘুটে। এর অর্থ কি হতে পারে? কেউই তা বুঝতে পারেননি না।

৯. এইচটিসি উইন্ডোজ ফোন ৮এক্স। নামটি তেমন পছন্দসই নয়। এটা উইন্ডোজ ফোন তা বোঝাই যায়। নামের সঙ্গে এতো বিস্তারিত ব্যাখ্যা না দিলেও চলতো।

১০. স্যামসাং গ্যালাক্সি এস২ এপিক ৪জি টাচ ফোনটিও এমনই এক স্মার্টফোন। এটাই বোধহয় স্যামসাংয়ের স্মার্টফোন সিরিজের সবচেয়ে লম্বা নাম। হতে পারে তা সেলফোন ইতিহাসের সবচেয়ে দীর্ঘ নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *