Microworker সম্পর্কে প্রাথমিক ধারণা

By | 08/03/2016

office-work-1149087_960_720

যারা কলেজ-ইউনিভার্সিটিতে পড়েন এবং ছাত্র হিসেবে একেবারে খারাও না তারা অনায়াসে মাইক্রোওয়ার্ক থেকে আয় করতে পারেন। যারা ফ্রীল্যান্সিং করতে চান তাদেরকেও পরামর্শ দেব প্রথমে মাইক্রোওয়ার্কার দিয়ে শুরু করুন। এস ই ও এর ব্যকলিংকিং প্রাকটিস করার জন্য একেবারে মোক্ষম জায়গা।

 

কি ধরণের কাজ থাকে

সাইন আপ, গুগোলে সার্চ দেয়া, ফেসবুক, টুইটার বা, গুগোল প্লাসে পোস্ট শেয়ার করা এগুলোর বিনিময়ে মাইক্রোওয়ার্কিং সাইটইগুলো ছাড়া কেউ আপনাকে টাকা দেবে না। এছাড়া ফোরাম বা, ব্লগ পোস্ট, কমেন্ট এগুলোও করা যায়। সহজ কথায় এস ই ও যারা ভাল পারেন না(মনে মনে ভাবছেন পারেন কিন্তু Upwork এ কেউ কাজ দিচ্ছে না) তারা এখানে কিছু করার চেষ্টা করে দেখতে পারেন।

 

কি কি সাইট আছে

একেবারে সর্বেসর্বা টাইপের যদি বলেন তো Microworkers. এছাড়া এখন আরো অনেক সাইট আছে যেগুলোতে আপনি এই ধরনের কাজ পাবেন। যেমনঃ Shorttask, jobboy এরকম খুজলে আরো পেতে পারেন।

মাইক্রোওয়ারকারসঃ যেটার কথা বলছিলাম, এখানে ১০ ডলার হলেই টাকা তুলতে পারবেন। প্রথমবার তুলতে একটু সময় লাগবে। আপনি Withdraw দিলে আপনার বাড়িতে ওরা চিঠি পাঠাবে যাতে কোড লেখা থাকবে। ওই কোড দিলে টাকা তুলতে পারবেন। চিঠি আসতে ১৫-২০ দিন লাগতে পারে। টাকা পাবেন পেপল বা, স্ক্রীলে। আমি পেপাল এ নিয়েছিলাম। ও দ্বিতীয়বার থেকে আর কখনোই চিঠির ঝামেলা পোহাতে হবে না। 

 

চিঠি পাঠানোর কারণ নিয়ে কৌতুহল থাকা স্বাভাবিক। এটা দেশের নাম ভূল লেখা ঠেকাতে। আপনি যদি যুক্তরাষ্ট্র দেশের নাম হিসেবে দেন বেশী টাকার কাজ পাবেন, কিন্তু টাকা তুলতে পারবেন না। কারণ, চিঠিতো ঐ দেশে যাবে। অন্য দেশের মানুষদের বেশী টাকা দেয়ার কারণ আছে সেটা নিয়ে পরে আলোচনা করা যাবে।

 

নতুন একটা সাইট আছে ওরা রেফার করলেও টাকা দেয়, সেটা হচ্ছে-

 

 

 

উপরের সাইটে গিয়ে(ব্যানারে ক্লিক করলেই চলে যাবেন) একাউন্ট খুলুন। এখানে মাইক্রোওয়ার্কার্স এর তুলনায় কম কাজ পাবেন, কিন্তু বাকি সবকিছু মাইক্রোওয়ার্কার্স এর তুলনায় ভাল। যারা অলরেডি Microworkers এর সাথে যুক্ত তারা এখানেও চেষ্টা করতে পারেন, লাভবান হবেন নিশ্চিত।

 

প্রশ্ন থাকলে কমেন্ট করে জিজ্ঞাসা করতে দ্বিধা করবেন না। আমরা আপনার মতামত, প্রশ্ন সবকিছুর জন্য বসে আছি। পাঠকদের ফিডব্যাক না পেলে লেখার অনুপ্রেরণা পাওয়া যাবে।

 

লেখাটি পূর্বে প্রকাশিত এখানেঃ  মাইক্রোওয়ার্কার্স টিউটোরিয়াল, প্রাথমিক ধারণা

2 thoughts on “Microworker সম্পর্কে প্রাথমিক ধারণা

  1. Abd-3rror

    account khulte parteesinah . plz help koren bro

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *