শিগ্রই দেশে ফোর-জি চালু হচ্ছে ………….তারানা হালিম

By | 27/02/2016

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এ্যাড. তারানা হালিম বলেছেন, তিনি দ্বায়িত্ব পাওয়ার পর তার মন্ত্রানালয় আইসিটির উন্নয়নে কাজ করছে ।

ইতিমধ্য, টু-জি থেকে থ্রি-জিতে উন্নতি হয়েছে । শিগ্রই দেশে ফোর-জি চালু হচ্ছে। সিম রেজিষ্টেশন কার্যক্রমও শুরু হয়েছে।

হালিম
শনিবার দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ারে বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। উপস্থিত সাংবাদিকরা এ্যাপস বন্ধের কারণ জানতে চাইলে প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী সাংবাদিকদের পজেটিভ সাংবাদিকতার পরামর্শ দেন।

তিনি বলেন, জনজীবন হুমকীর সম্মক্ষিণ হওয়ায় এ্যাপস বন্ধ ছিল। এখন খুলেও দেওয়া হয়েছে। মানুষের জীবনের চেয়ে এ্যাপসের গুরুত্ব বেশি হতে পারে না। এসময় তিনি যুক্তরাষ্ট্র ও বেলজিয়ামের সাথে তুলনা করে বলেন, উন্নত বিশ্বে একজন আসামীকে ধরার জন্য ৪৮ ঘন্টা এ্যাপস বন্ধ ছিল। সেখানে কোন আন্দোলন হয়নি।
নাশকতার সাথে এ্যাপসের সম্পর্কের কথা জানতে চাইলে তিনি বলেন, এটা মন্ত্রনালয়ের বিষয়। আমি সব বিষয় ডিলিংস করি না। তবে বিএনপি-জামায়াত নাশকতা করতে পারতো এটা ভেবেই এ্যাপস বন্ধ ছিল।

দিনব্যাপি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রথম পর্বের বিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থীর বিভিন্ন প্রদর্শনী দেখে মন্ত্রী মুগ্ধ হন। অনুষ্ঠান শেষে মন্ত্রী মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।
প্রতি বছরের ন্যায় এবছরও এসএসসিতে এ বিদ্যালয়ের ৪৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। জেএসসিতেও ১১৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। মফস্বলের বিদ্যালয়ে এরকম ফলাফল দেখে অতিথিরা অভিভুত হন।

এসময় উপস্থিত ছিলেন, এডিসি (শিক্ষা) মনিরা খাতুন,জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর ) সাংসদ আব্দুল বাতেন, উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদত হোসেনসহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নের্তৃবৃন্দ। অুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য দেলোয়ার হোসেন।

 

One thought on “শিগ্রই দেশে ফোর-জি চালু হচ্ছে ………….তারানা হালিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *