কোডিং না জেনেও উইন্ডোজ ১০ এর অ্যাপ তৈরি করুন

0
490

প্রোগ্রামিং না জেনেও কি অ্যাপ তৈরি করা যায়? এই প্রশ্নের জবাবে মাইক্রোসফট-এর উইন্ডোজ ১০ বলবে ‘হ্যাঁ’। যারা প্রোগ্রামিং না জেনে মাথা কুটছেন তাদের জন্য উইন্ডোজ ১০ অ্যাপ স্টুডিও-এর একটি নতুন সংস্করণ আসছে। এই সংস্করণে উইন্ডোজ ১০ ব্যাবহারকারীদের জন্য অ্যাপ তৈরির সুযোগ থাকছে। যদিও এই অ্যাপ স্টুডিও নিজেই একটা অ্যাপ কিন্তু এটা শুধু আপনার জন্যই। এই ওয়েব অ্যাপটি দিয়ে আপনি কিছু বেসিক ক্রস-ডিভাইস অ্যাপ তৈরি করতে পারবেন!

না জেনেও কোডিং না জেনেও উইন্ডোজ ১০ এর অ্যাপ তৈরি করুন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এখন পর্যন্ত উইন্ডোজ অ্যাপ স্টুডিও দিয়ে আপনার উইন্ডোজ-চালিত পিসি কিংবা উইন্ডোজ ফোনের জন্য অ্যাপ তৈরি করা সম্ভব, কিন্তু নতুন সংস্করণ দ্বারা আপনি পিসি, স্মার্টফোন কিংবা ট্যাবলেটের জন্য ইউনিভার্সাল অ্যাপ তৈরি করতে পারবেন। অ্যাপ তৈরির এই পুরো কার্যকলাপ পরিচালিত হবে একটি গ্রাফিক্স ইন্টারফেসের দ্বারা। এর জন্য এক লাইন প্রোগ্রাম ও আপনাকে লিখতে হবে না। এখানে আপনি স্বাধীনভাবেই ‘এ্যাংরি বার্ডস’ কিংবা ‘ক্যান্ডি ক্রাশ’-এর মতো গেমগুলি ডেভলপ করতে পারেন।

আপনি আপনার মনের মতো ইন্টারফেস তৈরি করতে পারেন কিংবা কোনো ছবি-ভিডিও যোগ করতে পারেন। যুক্ত করতে পারেন আরএসএস ফিড উইন্ডেজ অ্যাপ স্টুডিও আপনাকে পুরোনো অ্যাপগুলোর ডিজাইন, ইন্টারফেস পরিবর্তন করে আপনার নিজের মতো করে তৈরি করার জন্য উদ্বুদ্ধ করবে। ফলে যে কেউ সফলভাবে নিজের পছন্দমতো অ্যাপ তৈরি করে নিতে পারবে। আপনি যখন অ্যাপ তৈরির কাজ সম্পন্ন করবেন তখন অ্যাপ স্টুডিও স্বয়ংক্রিংভাবে উক্ত অ্যাপটির জন্য প্রয়োজনীয় কোপসমূহ জেনারেট করবে এবং উইন্ডোজ স্টোরে আপলোডের জন্য সাবমিট করবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − 8 =