ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -৫

19
1042
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -৫

ইয়াসির আরাফাত

অন্ধকারের সাথে লড়াই করে টিকে থাকার ব্যার্থ চেষ্টা করি মাত্র । একটি পাঁচমিশেলি ব্লগ এ কাজ শুরু করেছি । সেই ব্লগের নাম http://www.nixbd.com
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -৫

গ্রাফিক্স ডিজাইন বিক্রয়ের অনেক মার্কেট প্লেস রয়েছে । এগুলতে গ্রাফিক্স ডিজাইন কেনা বেচা হয়ে থাকে । এগুলর মধ্যে


http://graphicriver.net

http://www.cafepress.com
http://www.zazzle.com

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সাইট গুলো বেশ ভালো ।বিশেষ করে http://graphicriver.net
কারন এটি এনভাটর একটি অংশবিশেষ । এনভাটর এর বেশ কিছু সাইট রয়েছে ।যাই হোক http://graphicriver.net এই সাইট কাজ করে বড় বড় সপিং মলের মত করে বিভিন্ন ডিজাইন ক্যাটাগরি অনুযায়ী সাজিয়ে রাখে পাশে মুল্য লেখা থাকে এবং কোন ডিজাইন কত বার সেল হয়েছে তাও দেখা যায় । এখানে কাজ করতে হলে এদের নিয়ম অনুযায়ী আপনাকে ডিজাইন সাবমিট করতে হবে । ওদের পছন্দ হলে একটি মুল্য নির্ধারণ করে সাজিয়ে রাখবে । আপনার ডিজাইন যতবার বিক্রি হবে ততবার আপনার একাউন্টে টাকা জমতে থাকবে ।
এখানে জমা দেবার প্রজেক্ট (ডিজাইন ) তৈরির সময় আলাদা আলাদা লেয়ারে করতে হবে । কারন যিনি কিনবেন তিনি এডিট করতে পারেন । ওদের নির্দেশিকা পড়ে নিলে সব কিছু সচ্ছ হয়ে যাবে ।

তো কি বুঝলেন ?
টাকা কি গাছের পাতা ?

বিদেশীরা জাতে মাতাল হলেও তালে ঠিক থাকে । ওরা টাকা দেবে কাজের বিনিময়ে । রূপ দেখে নয় , বাংলাদেশের পাওয়ার ফুল রুই –কাতলার ধার ওরা ধারেনা ।ওরা বোঝে কাজ , আপনি যদি বাংলাদেশের এক জন অটো রিক্সা চালক হয়ে রাতে একটি ডিজাইন সাবমিট করেন । এবং বাংলাদেশের পাওয়ার ফুল রুই –কাতলার ছেলে যদি করে ।যদি আপনার টি ওদের ভালো লাগে আপনার টি ওরা গ্রহন করবে ।

আপনার ভিতরের লুকায়িত প্রতিভা জাগ্রত করুন । ভালবেসে পরম মমতা দিয়ে ডিজাইন করুন । চেষ্টা করুন একদিন জয় হবেই । সাড়া বিশ্বের কোটি মানুষ যদি পারে আপনি কেন পারবেন না ? আপনি ঘুমিয়ে থাকবেন কোন সাইটে সাইন আপ করে , ইন্টারনেট আপনাকে টাকা দিবে এমন ধারণা মন থেকে মুছে ফেলুন । স্কিল্ড হবার চেষ্টা করুন । স্বপ্নের সাথে শত্রুতা করে কাজের সাথে বন্ধুত্ব গড়ুন স্বপ্ন আপনার হাতে ধরা দেবে আমার বিশ্বাস ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

19 মন্তব্য

  1. খুব ভালো লাগছে এই পোস্ট গুলো পড়ে যদিও আমি এইসব এর কিছুই বুজি না এবং পারি না ভাই ,…
    tnx ভাই .

  2. ভাই পারি আর না পারি পোস্ট তা পরে অনেক ভালো লাগলো ………….. কিন্তু চেষ্টা করে দেখব ……… আর পোস্ট তা সরা সরি প্রিয়তে রাখলাম……..ধন্য বাদ

    • চেষ্টা করলে ফল পাবেন । এবং প্রথম দিকে কাজ পেতে কষ্ট হতে পারে কিন্তু দু একটি কাজ পেলে আপনার পিছনে তাকানোর সময় পাবেন না । আপনি কাজ শুরু করুন আমি সহ টিউনার পেজের সকল বন্ধুরা আপনার পাশে ছায়ার মত থাকবে ।

  3. অনেক সুন্দর টিউন, আপনাকে অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

    • আপনার জন্য একটি মিষ্টি ধন্যবাদ মালেক ভাই ।

  4. online টাকা আয়েকরা ওনেক কষ্টকর…..ধন্যবাদ share করার জন্য………

      • জি ভায়েরা আপনি সাইন আপ করে রেফালাল করে বেশী দূর এগুতে পারবেননা । খুব শ্রম দিতে হবে । আপডেট প্ল্যান বানাতে হবে আপনার ঘুমন্ত প্রতিভার ঘুম ভাঙ্গাতে হবে ।

    • জি নয়ন ভাই আমি এটাই বোঝাতে পোস্ট গুলো করছি ।

    • আরাফাত ভাই সত্তিই আপনি বড় খাটি মানুষ ! এবং পরিশ্রমী……….. Thanks , আবার কথা হবে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × two =