ইন্টারনেট থেকে আউটসোর্সিং বা আনলাইন আয় শুরু।অধ্যায়-১ ফিভার টিউটরিয়াল।

By | 11/01/2016

ইন্টারনেট থেকে আউটসোর্সিং বা আনলাইন আয় শুরু।অধ্যায়-১ ফিভার  টিউটরিয়াল।

Fiverr (ফিভার) একটা মার্কেটপ্লেস আছে যা আমরা অনেকেই জানি বা জানি । আসুন ফিভার নিয়ে ভাল করে জেনে নি। ফিভার  হতে পারে আউটসোর্সিং এর প্রথম স্থান যেখান থেকে আপনি আউটসোর্সিং শুরু করবেন। আমরা অনেকেই অনেক কাজ জানি কিন্তু মার্কেটপ্লেস সম্পর্কে না জানার কারনে কাজ করতে পারিনা। ফিভার সম্পর্কে বলবো কারণ এখানে অনেক ছোট ছোট কাজ করে আপনি অনেক আয় করতে পারেন। এখানে অনেকেই শুধুমাত্র ইমেজ এডিটিং বা ব্যাকগ্রাউন্ড রিমুভের কাজ করে অনেক টাকা আয় করেন। ধারাবাহিকভাবে আমি নিয়ে ভিডিও এবং লিখিত টিউটরিয়াল লিখব এবং আপনার প্রশ্নের উত্তর দিব।

আমরা যে ভাবে ফিভার শিখব:
১. fiverr ফিভার সম্পর্কে বিস্তারিত জ্ঞান।
২. সঠিক নিয়মে ফিভারের একাউন্ট তৈরি ও গিগ বানানো ।
৩. শেষে থাকবে ফাইভার মার্কেটপ্লেসে কাজ পাওয়ার কিছু অব্যর্থ টিপস।

ফিভারের অনেকে না কাজ করার কারণ:
১. ফিভার সম্পর্কে সঠিক ধারণার অভাব ।
২. ফাইভারকে $5  ডলার এর মার্কেটপ্লেস ভেবে ভুল করা ।
কেন আপনি ফিভার কাজ করবেন ? এবং কীভাবে
১. ফিভার হবে আপনার আউটসোর্সিং এর স্বপ্ন পূরণের এবং আত্মবিশ্বাসী হওয়ার মার্কেটপ্লেস। এখানে অনেক সুযোগ আছে নতুনদের কাজ পাওয়ার । এখানে বিক্রি হয়না এমন কোন কাজ বোধহয় আমরা করি না। আপনি যা ভাল পারেন তা দিয়েই এখানে শুরু করতে পারেন।
২. ফিভারের স্লোগান ৫ ডলারের হলেও ফাইভার আসলে শুধু ৫ ডলারের নয়। আসল সত্যি হছ্চে  ৫ ডলারের নিচে কোন কাজ নেই।
৩. ফিভারে বিড করার কোন ঝামেলা নেই তাই বিড করা নিয়ে নতুনদের যে ভয় সেটা থাকছে না। তাছাড়া বিড করার জন্য সময়টাও আপনার ব্যয় হচ্ছে না।
৪. এখানে আপনার বায়ারকে খুজতে হবে না, বায়ার আপনাকে খুজে নিবে। ঠিক বাসায় “টু-লেট” বিজ্ঞাপন দেওয়ার মত। যার বাসা ভাড়া দরকার বাকিটা সেই বুঝবে।
৫. ফিভারের ফিল্টারিং এমনভাবে করা যাতে থাকছে সবার জন্য সমান সুযোগ।
৬. এখানে বিড করার কোন পথ না থাকলেও আপনি বায়ার রিকোয়েস্ট পাঠাতে পারেন যা এক প্রকার বিড বলার যায়। তারমানে হচ্ছে এখানে দুই ধরণের পথই খোলা থাকছে আপনার জন্য।
৭. ফিভারে প্রচুর পরিমাণে কাজ পাওয়া যায়। যদি অধিকাংশ কাজই ছোট ছোট কিন্তু ভুলে যাবেন না ছোট ছোট বালুকণা দিয়েই এই মহাবিশ্ব সৃষ্টি হয়েছে।
বি:দ্র: আসা করি ফিভার সম্পর্কে আপনার ধারণা হয়েছে তবে বেশি লাপা-লাফি করার দরকার নাই কারণ আগে সঠিক কাজ জানতে হবে আমরা সব কাজ ভিডিও এবং টিউটরিয়াল এর মাধ্যমে জানব।
খুব তারাতারি ২ অধ্যায় টিউনারপেজে প্রকাশ করব ইনশাআল্লাহ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *