এসইও স্পেশালিষ্ট হয়ে উঠুন

3
485

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বর্তমানে দ্রুত বর্ধনশীল একটি সেক্টর। ইন্টারনেটের এই যুগে চাহিদা বাড়ছে ডিজিটাল মার্কেটারদের। অধিকাংশ কোম্পানি এখন অফলাইন মার্কেটিং এর পরিবর্তে অনলাইন মার্কেটিং এর উপর নির্ভরশীল হয়ে পড়ছে । অফলাইনে যত দ্রুত একটি নিদির্ষ্ট কোম্পানি বা প্রতিষ্টানকে পরিচিত করা সম্ভব অনলাইনে তার চেয়ে অনেক দ্রুত পরিচিত বা ব্রান্ডিং করা সম্ভব।

আর অনলাইন মার্কেটিং এর জন্য প্রয়োজন এসইও স্পেশালিষ্ট। একজন এসইও স্পেশালিষ্ট ঘরে বা যে কোন এজেন্সিতে তার সুবিধা মত কাজ করতে পারেন ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এসইও স্পেশালিষ্ট কি কি কাজ করেন
একজন এসইও প্রফেশনাল সার্চ ইঞ্জিনে কোম্পানির র‌্যাংকিং এগিয়ে রাখেন । এসইও প্রফেশনাল সহজেই বুঝতে পারেন সার্চ ইঞ্জিনে কি কি কাজ করতে হবে ? টার্গেটেড ক্লায়েন্ট কারা ? ক্লায়েন্টের চাহিদা কি ?? তারা কি কি শব্দ দিয়ে সার্চ ইঞ্জিনে সার্চ করেন ?? সার্চ ইঞ্জিনে কিভাবে কোম্পানিকে এগিয়ে রাখা যায়।

এসইও স্পেশালিষ্ট হওয়ার জন্য কি কি যোগ্যতা লাগে
একজন এসইও স্পেশালিষ্টের যোগ্যতা গুলো অবশ্যই থাকা প্রয়োজন
১. বিশ্রেষন দক্ষতা : ক্লায়েন্ট এবং ইন্টারনেট মার্কেটাররা এসইও এর বিভিন্ন কৌশল নিয়ে বিশ্লেষন এবং বিভিন্ন এসইও এর পরিকল্পনা চায় । সেই ক্ষেত্রে এসইও স্পেশালিষ্টকে অবশ্যই বিশ্রেষন দক্ষতা সম্পন্ন হতে হবে ।
২. আইটি জ্ঞান: বিভিন্ন কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম, এইচটিএমএল এবং ছোট ছোট ওয়েব সফটওয়্যার এর উপর দক্ষতা থাকতে হবে । তা এসইও এর জন্য সহায়ক।
৩. চ্যালেন্হ গ্রহনের ক্ষমতা : একজন এসইও স্পেশালিষ্টকে অবশ্যই চ্যালেন্জ গ্রহনের ক্ষমতা থাকতে হবে । প্রতি পক্ষকে পিছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার মানসিকতা থাকতে হবে ।

আজকে এই পর্যন্তই । আপনাদের সুবিধার জন্য এসইও এর সিলেবাস দিয়ে দিলাম। আশা করি কাজে লাগবে । পরবর্তী পোষ্টে ধারাবাহিকভাবে আলোচনা করা হবে । এসইও সিলেবাস লিংক : dropbox

 

ভাল লাগলে আমার ওয়েবসাইটে এসইও বিষয়ক পোষ্টগুলো পড়তে পারেন

আমার ওয়েবসাইট লিংক : এসইও

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × 3 =