চমৎকার কিছু ফিচার সমৃদ্ধ lightwaight Android PDF reader

By | 16/11/2015

আপনি কি বই পোকা? মোবাইল/ট্যাবে বই পড়তে পছন্দ করেন? তাহলে PDF Reader আপনার জন্য অপরিহার্য। আজকে আপনাদেরকে যে রিডারটির সাথে আমি পরিচয় করিয়ে দেব সেটি Play Store এ থাকা অন্যান্য PDF রিডার থেকে অন্তত কিছুটা হলেও ভিন্ন। প্রচলিত PDF রিডার গুলার সবচেয়ে খারাপ দিক হল সেগুলার Size  এবং RAM hungry. লো এন্ড ডিভাইস গুলা রিতিমত হিমিসিম খায় গতানুগতিক PDF রিডার গুলা চালাতে। “Simple PDF Reader” এমন একটি অ্যাপ যেটি আপনাকে দেবে স্মুথ রিডিং এক্সপেরিয়েন্স, অ্যাপ সাইজ ও Consumed RAM এর পরিমান ও কম। অন্য দিকে এটির আর একটি উল্লেখযোগ্য ফিচার হল এটি eBook এর পেজ নম্বর সংরক্ষন করে রাখে, ফলে বড় কোন বই পড়ার ক্ষেত্রে আপনাকে আর কষ্ট করে পেজ নম্বর মনে রাখতে হবে না। বইয়ের কিছুটা পড়ে আপনি অ্যাপ বন্ধ করে রেখে দিতে পারেন নিশ্চিন্তে, পরবর্তীবার এটি আপনাকে সেই পেজ রিজিউম করে দেবে। আপনি চাইলে স্ক্রলিং এর ডিরেকশন (Horizontal/Virtical) ও পরিবর্তন করে নিতে পারবেন।

 

এক নজরে দেখে নিন অ্যাপের গুরুত্বপুর্ন ফিচারসমুহঃ

  • Read PDF file
  • Simple to use and ultra lightweight
  • You can configure scrolling direction
  • Resume page number from where you closed file last time
  • Search book from SD card

 

দেখে নেই কিছু স্ক্রিনশটঃ

1

2

3

অ্যাপ লিঙ্কঃ https://play.google.com/store/apps/details?id=com.codelab.pdfreader

 

কিছু কথাঃ অবশ্যই রেটিং ও রিভিউ দিয়ে আমাদেরকে সহায়তা করবেন আশা রাখি। অ্যাপের কোন ফিচার যদি আপনার ভালো না লাগে অথবা আপনার যদি কোন সাজেশন থাকে এই অ্যাপ সম্পর্কে তাহলে আমাদেরকে জানাবেন, আমরা সেটি গুরুত্বের সাথে বিবেচনা করবো।

এরকম আরো নতুন নতুন ফিচারের অ্যাপ পেতে, অ্যান্ড্রয়েড দুনিয়ার সব আপডেট জানতে এবং অ্যান্ড্রয়েড সম্পর্কিত যে কোন সমস্যার সহজ সমাধানে ফেসবুকে আপনি আমাদেরকে সাথে পাবেন সবসময়।

ফেসবুকে আমরাঃ https://www.facebook.com/CodeLabBangladesh

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *