ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -২

22
2288
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -২

ইয়াসির আরাফাত

অন্ধকারের সাথে লড়াই করে টিকে থাকার ব্যার্থ চেষ্টা করি মাত্র । একটি পাঁচমিশেলি ব্লগ এ কাজ শুরু করেছি । সেই ব্লগের নাম http://www.nixbd.com
ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় -২

আজকে আলোচনা করব আপনার সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে কি ভাবে আয় করা যেতে পারে । বাস্তবে আমাদের যেমন কষ্ট করে টাকা উপার্জন করতে হয় । নেট থেকেও ঠিক সেভাবে কষ্ট করেই উপার্জন করতে হবে ।
আপনি যদি আপনার সঠিক গন্তব্যে যেতে চান । আপনাকে লেখাপড়ার পাশাপাশি । বিভিন্ন ধরনের কাজ জানতে হবে । খুব ভালো ভাবে জানতে হবে । আত্নবিশাস ও ধর্জ্য থাকতে হবে । নিত্য নতুন বিষয় শেখার চেষ্টা করতে হবে । আপনার সাইট রিচ করার ও সাইটে ভিজিটর বাড়ানোর কিছু টিপস পরবর্তীতে দেব । মনে করুন আপনার একটি ওয়েব সাইট বা ব্লগ আছে ।

( টিউনার পেজে ও ব্লগ বানানোর পদ্ধতির পোস্ট রয়েছে ফ্রি বানিয়ে নিতে পারেন । তবে ডোমেন কিনে ওয়েব সাইট বানালে বেশী সুবিধা পাবেন । )
আপনার সাইটে দুই ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করাতে পারেন ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১। ব্যক্তিগত ভাবে সংগ্রহ করা বা স্থানীও প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে ।
২। গুগল এড সেন্স বা এমন অন্যান্য বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে ।

নিচের ছবি দুটি দেখুন ।

অনেকের ধারণা গুগুল এড সেন্স টাকা প্রদান করেনা । চিটিং করে । আসলে তা নয় আমরা ফেক ক্লিক করলে বা গুগলের সাথে চালাকি করলে গুগল তা ধরে ফেলে । তাই ফেক ক্লিক গুলোর বিনিময়ে গুগল কোন ডলার প্রদান করেনা । কিছুদিন পড়ে গুগল ই মেইল করে জানিয়ে দেয় “ আপনার একাউন্ট বন্ধ করে দেয়া হলো । গুগল কি ভাবে ফেক ক্লিক ধরে ফেলে তা আমার জানানেই । তবে এটুকু বলতে পারি আপনার সাইটের গুগল এড গুলতে রুমে বসে ক্লিক করার বা বন্ধুদের বলার প্রয়োজন নেই “ গুগল এড গুলতে ক্লিক দিস বন্ধু ।” কারন আপনার অনুরধে আপনার বন্ধু একটি ক্লিক করে সাথে সাথে বের হয়ে গেল । আসলে কেউ যদি জানার জন্য বা প্রয়জনে এড এ ক্লিক করে । সে তো সাথে সাথে বের হবেনা সেই সাইট থেকে কিছু জানার বা সংগ্রহের চেষ্টা করবে । যদি কোন ভিজিটর এড এ ক্লিক দিয়ে ধুকেই বের হয়ে যায় । আমার ধারণা তা ফেক ক্লিকের আওতায় পড়বে । আরেক টি মজার ব্যাপার হলও মনে করুন টিউনার পেজে গুগল এড সেন্স এড দিলো । তারা কিন্তু প্রসাধনীর এড দিবেনা । তথ্য প্রযুক্তি সংশ্লিষ্ট এড দেবে । তাই গুগল এড সেন্স থেকে সহজেই আয় করা যায় ।

গুগল এ্যাড সেন্স একাউন্ট পেতে হলে আপনার একটি ইমেল , ওয়েব সাইট /ব্লগ থাকতে হবে । তারপর আপনাকে এ্যাড সেন্স একাউন্ট করতে হবে । গুগল আপনার সাইট দেখে পছন্দ হলে আপনাকে গ্রহন করবে । তাই আপনাকে খুব সুন্দর ও তথ্যবহুল সাইট করে রিকোয়েস্ট করতে হবে ।

এড সেন্স করতে www.google.com/adsense

নতুনদের জন্য আমি ১০ টি পদ্ধতি শেষে এডসেন্স একাউন্ট বানিয়ে কনফিগার করা ও এড এর জন্য কোড এপ্লাই করার নিয়ম টুলে ধরব । ভালো থাকবেন সবাই । আরেকটি কথা বাংলা ব্লগে খুব সহজে এডসেন্স সুবিধা পাবেন না ইংরেজি হলে ভালো হবে ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

22 মন্তব্য

  1. নতুনদের জন্য আমি ১০ টি পদ্ধতি শেষে এডসেন্স একাউন্ট বানিয়ে কনফিগার করা ও এড এর জন্য কোড এপ্লাই করার নিয়ম টুলে ধরব ।

    ” Notunder jonno je 10 poddhotir kotha bolsen seta koi vai?

    • ধারাবাহিক ভাবে সে গুলোর বর্ণনা করা হয়েছে । একাউন্ট বানিয়ে কনফিগার করা ও এড এর জন্য কোড এপ্লাই করার নিয়ম তুলে ধরা হয়নি । পোস্ট করে দেব এক্সময় ।

  2. Thanks a lot. এরকম কোনো কিছু পেলাম না আপনার অনলিনে ইন্কমে এর উপর সব্গলো পোস্ট দিলে ভালো হয় This is my e-mail: zahid0406@mail.com e-mail id is zahid0406

    • এখন আর সমস্যা নেই লেখা কপি করে সংগ্রহ করতে পারবেন ।

  3. আসসালামু আলাইকুম.ভাইজান আপনার পোস্টটি খুবই ভালো লেগেছে পোস্টটি কপি পেস্ট করে রাখতে চাই কিন্তু কপি পেস্ট হছে না Mouse এর Right ক্লিক
    Disable করা আছে .Disable থেকে কিভাবে Active করা যায়

    • একটি জাভা কোড দিয়ে এটির ব্লক ক্যন সিলকরে কপি করতে পারবেন । অনি ভায়ের পোস্ট এ সেই কোড টি পেয়েছিলাম । যাই হোক এডমিন পোস্ট গুলো কপি বারন করেছে তাই না করাই ভালো । আপনার ই মেই আইডি দিয়েন আমি আপনাকে পাঠিয়ে দেব । ধন্যবাদ

    • ভাই আমি জানি ,সবাই আমার চেয়ে বেশী জানে তাই পোস্ট করিনা । টাকা বেশী হয়ে গেলে টিউনার পেজ তো আছেই আসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। দিয়ে দিবেন আসহায়দের মুখের হাসি দেখে মন ভরে যাবে ।হাহাহা । ধন্যবাদ

      • সত্যি কথা বলছেন ভাই………..
        ওই সুবিদা বঞ্চিত মানুস্গুলুর মখে একটু হাসি দেখার অত আনন্দ আমি আর কথাও পাই নি………

      • আপনাদের ধন্যবাদ । কি যে বলেন । এ সব তো অনেকে জানে । এগুলো আমার বানানো প্রজেক্ট নয় । আমি বোঝাতে চাচ্ছি যে ঘুমিয়ে থাকলে কেউ টাকা দেবেনা কাজ করলেই পাওয়া যায় । এড সেন্স নিয়ে কাজ করতে চাইলে । আপনার সাইট রিচ ও প্রচার করতে হবে , ভিজিটর বাড়াতে হবে । গুগলের সাথে চালাকি করে লাভ হয় না । তাই টাকা আয় করতে হলে কষ্ট করতে হবে মাস্ট ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen + 1 =