রাউটার এর ব্যবহার

By | 09/11/2015

এখন এমন একটা সময় কম বেশি সবাই smart phone ব্যবহার করে, এমন অনেকেই আছে যারা অনেক কষ্টকরে কমম্পিউটার চালান। ইন্টারনেট কে wifi router হিসেবে বানালে ও অনেক সমস্যায় পরে। তাই তারা আর তাতে উৎসাহী নয়। রাউটার বিশ্বের মধ্যে একটা আলোড়ন সৃষ্টিকারী আবিস্কার। আগে রাউটার বিভিন্ন ধরনের হতো । Dictionary.com মতে, ব্রডব্যান্ড একাধিক স্বাধীন নেটওয়ার্ক বাহক থেকে সংকেত বহন করতে পারে। এটি একটি উচ্চ গতির,উচ্চ ক্ষমতা ট্রান্সমিশন মিডিয়াম। এটি বিভিন্ন ব্যান্ডউইথ চ্যানেল প্রতিষ্ঠা করে, একটি একক ফাইবার অপটিক তারের উপর করা ব্রডব্যান্ড প্রযুক্তির ফ্রিকোয়েন্সি বিস্তৃত সমর্থন করে। এটি একই সাথে দীর্ঘ দূরত্বের উপর তথ্য, ভয়েস এবং ভিডিও প্রেরণ করতে ব্যবহৃত হয়। আপনি দ্রুত তথ্য পেতে চান, রাউটার ডেটা প্যাকেট জন্য সেরা রাউটার নির্বাচন করে। আপনার ব্রডব্যান্ড সংযোগের মাধ্যমে আপনার কম্পিউটার, আপনার ফোন,এবং অন্যদের সহ বিভিন্ন রিসিভারে পাঠানো যেতে পারে। ব্রডব্যান্ড রাউটার বিভিন্ন ধরনের কাজ করতে ব্যবহার করা যেতে পারে । তার দুটি একত্রে ভিন্ন কম্পিউটারের সাথে সংযোগ স্থাপন করতে বা ইন্টারনেট থেকে দুটি কম্পিউটারের সাথে সংযোগ স্থাপন করতে ব্যবহার করা যায়। একটি ফোন সংযোগ তৈরি করতেও ব্যবহার করা যায়।

 

ওয়্যারলেস রাউটার আপনার মডেম সংযোগ এবং আপনার বাড়িতে বা অফিসে একটি বেতার সংকেত তৈরি করতে সাহায্য করে। তাই আপনার পরিসীমার মধ্যে যে কোনো কম্পিউটার আপনার ওয়্যারলেস রাউটার সাথে সংযোগ স্থাপন এবং বিনামূল্যে জন্য আপনার ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে পারেন । আপনার সিস্টেমের সাথে সংযোগ থাকলে রাউটার নিরাপদ থাকে।

 

আপনি আপনার বাড়িতে গেস্ট সিস্টেমের জন্য, নেটওয়ার্ক স্থাপনের বিকল্প হিসেবে রাউটার এবং যখন ​​অ্যাক্সেস হবে না, প্রথমে একটি নেটওয়ার্ক ব্যবহারকারী হিসাবে রাওটার সেট আপ করতে পারেন্।

 

একজন অনুমোদিত ব্যবহারকারী কেউ আপনার নেটওয়ার্ক পাসওয়ার্ড এক্সেস করছে । কিছু রাউটার কোম্পানি আপনাকে একটি পাসওয়ার্ড সেট আপ করে দিবে। আপনার নেটওয়ার্ক সংকেত পেয়ে, আপনার সংযোগ ক্যাবিনেটের সংকেত ব্লক করতে পারে ।একটি রেডিও তরঙ্গ কে দ্রুত কেবল এ বিভিন্ন রুমে রাউটার repositioning বা সাহায্য করতে পারে আপনার বাড়িতে বা অফিসে একটি কেন্দ্রীয় অবস্থান থেকে এটি পরিবর্তন করতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *