আপনার মেমোরি কার্ড/পেনড্রাইভ এ বহন করুন তিনগুন ডাটা !

By | 02/11/2015

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমার আজকের টিউনের বিষয় হলো মেমোরি কার্ড/পেনড্রাইভ এ বহন করুন তিনগুন ডাটা।

হাঁ ঠিক ই দেখেছেন। আজ আমি আপনাদের কাছে এমন একটি টিপস শেয়ার করব যার মাদ্ধমে আপনি আপনার ৪ জিবি মেমোরি কার্ড/পেনড্রাইভ এ ৪x৩=১২ জিবি, ৮ জিবি মেমোরি কার্ড/পেনড্রাইভ এ ৮x৩=২৪ জিবি, ১৬ জিবি মেমোরি কার্ড/পেনড্রাইভ এ ১৬x৩= ৪৮ জিবি অর্থাৎ আপনার মেমোরি কার্ড/পেনড্রাইভ এর ধারন ক্ষমতা শক্তির তিন গুন বেশি ডাটা বহন করতে পারবেন।

নেটে মেমোরি কার্ড/পেনড্রাইভ এর স্থান বৃদ্ধি করার অনেক সফটওয়ার পাওয়া যায়। যে গুলো ব্যবহার করে দেখা যায় জায়গা বৃদ্ধি হয়েছে কিন্তু ডাটা পরিবহনে সক্ষম হয় না। যাই হোক এবার তাহলে চলে যাই আসল বিষয়ে। আপনাকে যা যা করতে হবে তা তা আমি কয়েকটা ধাপে নিচে দেখালাম।

১/ আপনার মেমোরি কার্ড/পেনড্রাইভ টি কে প্রথমে NTFS এ ফরম্যাট করে নিন। তারপর আবার FAT-32 এ ফরম্যাট করুন।

২/ এবার আপনার মেমোরি কার্ড/পেনড্রাইভ টি তে ডাটা লোড করুন ফুল করে।

৩/ মেমোরি কার্ড/পেনড্রাইভ টি ফুল হয়ে গেলে সব ডিলিট করে দিন। [মনে রাখবেন ডিলিট করতে হবে ফরম্যাট না]

৪/ এই ভাবে তিনবার ফুল করে লোড করুন এবং সব ডিলিট করুন।

৫/ এখন এই সফটওয়ার টি ডাউনলোড করুন।  এবং ইন্সটল করুন।

 

৬/ এইবার সফটওয়ারটি ওপেন করলে ঠিক এই রকম উইন্ডো আসবে।

৭/ এখানে আপনার মেমোরি কার্ড/পেনড্রাইভ টি নির্বাচন করে নেক্সট বাটন ক্লিক করুন। এবং স্ক্যান শুরু করুন। স্ক্যান করা শেষ হলে আপনার সব ফাইল গুলো দেখতে পাবেন। এইবার সব নির্বাচন করে সেভ দিন।

[টিউন টি ১০০% পরিক্ষিত, আমি নিজে চেষ্টা করেছি এবং সফল হয়েছি। কারো কিছু বলার থাকলে বা সমস্যা হলে টিউমেন্ট করুন]। আর দরকার হলে আপনি নিজেও একবার পরীক্ষা করে দেখুন। পরীক্ষা করে দেখতে তো আর সমস্যা নেই।

ভালো থাকুন, আবার দেখা হবে পরবর্তী টিউনে। সেখানে নতুন কিছু নিয়ে আলোচনা করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *