২০১৫ সালের সেরা প্রযুক্তি উদ্ভাবন

By | 31/10/2015

নাইট ভিশন কন্টাক্ট লেন্স
কনটাক্ট লেন্স ব্যাবহার করেন অনেকেই, সেটা ফ্যাশন কিংবা চশমার বিকল্প হিসেবে। কেমন হত যদি কনটাক্ট লেন্স পড়ার সাথে সাথে ব্যাটম্যানের মত অন্ধকারেও দেখতে পেতেন? এমন টেকনোলজি নিয়ে এসেছে সাফল্য, এই বছরে।

ম্যাচের কাঠির ডগার চেয়েও ছোট ক্যামেরা
ঠিক ধরেছেন। হলিউডি মুভিতে টম ক্রুজের চোখে সেট করা ক্যামেরা এখন বাস্তবে আপনিও পেতে পারেন। ন্যান-আই নামের ক্যামেরাটি মাত্র এক মিলিমিটার চওড়া। তবে এর ব্যাবহার মেডিকেল অ্যাপ্লিকেশনেই সীমাবদ্ধ রাখার প্ল্যান করা হচ্ছে।

কিউব লেজার ভার্চুয়াল কি-বোর্ড
অনেকেই হয়ত এটা সম্পর্কে আগে থেকেই জেনে গিয়েছেন। মজার এই ডিভাইসটি আপনার টেবিলে রেখে চালু করুন আর সাথে সাথে পেয়ে যাবেন একটি লেজার অ্যাক্টিভেটেড কি-বোর্ড লে-আউট। ব্যাস, এই লে-আউট ধরে টাইপ করতে থাকুন। মজার না?

এয়ার আমব্রেলা
ছাতার ডিজাইন শতবছর ধ

রেই একই, শুধু হাতলটাই বড় ছোট হয়েছে, এই আর কি। কিন্তু, কিকস্টার্টারে কিছুদিন আগে এসেছে এক চমৎকার ডিজাইন। প্রথাগত কাপড়ের শিল্ড ব্যাবহার না করে, ব্যাবহার করা হয়েছে বাতাসের প্রবাহকে। অনেকটা এয়ার-ব্লোয়ার মেশিনের মত এটা চারদিকে বাতাস ছড়িয়ে দেয়। তাই তো বৃষ্টির ফোঁটা ব্যাবহারকারীর গা মাড়ায় না।

উইন্ডো স্টিকি সোলার চার্জার
এটা খুব মজার একটা সোলার চার্জার ডিভাইস। জানালার সাথে টুক করে লাগিয়ে রেখে দিলেই হয়। খুব কাজের একটা টুল। যেকোন যায়গায় সাথে নিয়ে ঘোরা যায়। যখন তখন ফোনের ব্যাটারি চার্জ দেয়া যায়।

টেকনোলজিগুলো নিয়ে 2015Technology ট্যাগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *