রাজন হত্যার বিচার চাই… অনলাইন ব্লগসহ সকল সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় তুলুন…

By | 29/10/2015

আসসালামু আলাইকুম ।  সবাই কেমন আছেন । আশা করি আল্লাহর অশেষ রহমতে ভালো । আর ভালো থাকাটাই সবসময়ের প্রত্যাশা ।  শান্তির বার্তা নিয়ে রহমত মাগফিরাত ও নাজাতের মাস  মাহে রমজান আমাদের মাঝে এসে উপস্থিত হয়েছিলো ।  এ রমজানের পবিত্রতা রক্ষা করা সম্ভব হয়নি, সম্ভব হয়নি পরিপূর্ণভাবে হক আদায় করার ।  পবিত্র মাহে রমজানের শেষ দিকে একটি অনাকাঙ্খিত ঘটনা আমাদের হৃদয়ে চরমভাবে নাড়া দিয়েছে ।  এতে রমজানের পবিত্রতা যেমন নষ্ট হয়েছে তেমনি সারা বিশ্বে বাঙ্গালী জাতি হিসেবে আমাদের মান সম্মান ক্ষুন্ন হয়েছে । 

সাম্প্রতিক চুরির অভিযোগে সিলেটের ১৩ বছরের শিশুকে নির্মমভাবে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে । আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।   রাজনের জন্য আমরা কিছুই করতে পারলাম না ।  নীরব প্রতিবাদ ছাড়া এ মুহুর্তে আর কিছু করণীয় নেই ।  দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার মাধ্যমে এ ঘটনার চূড়ান্ত বিচার হোক এটাই আমাদের প্রত্যাশা । স্বাধীন বাংলাদেশের মাটিতে এ রকম ঘটনার পুনরাবৃত্তি আর যেন না হয় ।

আমরা ১৯৭১ সালে অর্জিত স্বাধীনতা ম্লান করে ফেলছি কিছু ঘটনার মধ্য দিয়ে । নিজেদেরকে েএকটি সম্মানিত জাতি হিসেবে পরিচয় দিতে লজ্জা করে ।  কিছু ঘটনা বলে দেয় জানি হিসেবে আমরা কতটা নির্লজ্জ ।  এমন ঘটনাও আমাদের দেখতে হলো । চোখ বুঝে সহ্য করতে হলো এ রকম একটি ঘটনা ।  চোখের সামেনই মৃত্যুর মখে ঢলে পড়লো ১৩ বছরের শিশু সামিউল হক রাজন  । 

রাজন তুমি আমাদের ক্ষমা কর । আমার এ টিউন তোমার উদ্দেশ্যে নিবেদিত । আল্লাহ যেন তোমকে ক্ষমা করেন । লাইলাতুল কদরের মহিমান্বিত এই রাতে প্রাণভরে তোমার জন্য দোয়া করি । তোমাকে আল্লাহ জান্নাত নসীব করেন ।  অপরাধীদের এর চেয়ে বেশী শাস্তি দিয়ে মারা হচ্ছে সে সরকম দৃশ্য আমাদের চোখে পড়লে এখন জাতি চরমভাবে শান্তি পেত । কিন্তু তদন্ত সহ নান আমলাতান্ত্রিক জটিলতায় বিচার ব্যবস্থা দীর্ঘ সূত্রিতা লাভ করুক এটা আমরা চাই না ।  প্রধান আসামী সৌদি আরবের জেদ্দায় ধরা পড়লেও দেশে ফিরিয়ে আনতে সময়ের ব্যবধান যদিও তবুও আমরা দ্রুত বিচার চাই ।

সোশ্যাল মিডিয়ায় রাজনের জন্য নীরব প্রতিবাদ ও ক্ষোভের মুখে আন্দোলনের কয়েকটি ছবি দেখুন…

 

 

 

 

 

 

 

 আমরা এ নির্মম হত্যার বিচার চাই ।  ভবিষ্যতে আর যেন এ রকম ঘটনার পুনরাবুত্তি না হয় সেজন্য দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সবাইকে আন্দোলনে শরীক হওয়া প্রয়োজন । 

 
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উজ্জল তারকা মুশফিকুর রহমানও স্বয়ং এ আন্দোলনের পথযাত্রী । 
 
 

 

 

আজকের এ দিনে সামিউলের মত শিশুদের জন্য শুধু দোয়া আর ওইসব নরপিশাচদের জন্য শুধু অভিশাপ প্রত্যাশা করছি । 

 

সবাই ভালো থাকবেন ।  

 
 
 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *