আসছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের স্মার্টফোন

By | 06/07/2015

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে অনার সিরিজের পরবর্তী স্মার্টফোন ‘অনার ৭ ‘বাজারে আনার ঘোষণা দিয়েছে। গতকাল আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেয় হুয়াওয়ে।

স্মার্টফোনটিতে থাকছে ৫.২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে যার পিক্সেল ঘনত্ব ৪২৩ পিক্সেল পার ইঞ্চি। প্রসেসর হিসেবে থাকছে অক্টা কোর কিরিন ৯৩০ প্রসেসর যাতে আছে ২.২ গিগাহার্জ গতির ৪টি ও ১.৫ গিগাহার্জ গতির ৪টি করে কর্টেক্স এ৫৩ কোর। থাকছে ৩ গিগাবাইট র‍্যাম, মালি টি৬২৮ জিপিইউ। মেমোরি কার্ড ব্যবহার করে ১২৮ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা পাওয়া যাবে এই স্মার্টফোনে।

স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা যাতে আছে সনি IMX230 সেন্সর। এছাড়া এই ক্যামেরা কাজ করবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবেও।

এই স্মার্টফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ অপারেটিং সিস্টেমে। স্মার্টফোনটিতে রয়েছে ৩,১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট এবং সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে ১ ঘন্টা ২৫ মিনিট। অন্যান্য ফিচারের মধ্যে আছে এনএফসি, ডুয়েল ব্যান্ড ওয়াইফাই প্রভৃতি।

দারুণ আকর্ষণীয় এই স্মার্টফোনটির বিভিন্ন ভ্যারিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩২২ মার্কিন ডলার থেকে ৪০২ মার্কিন ডলার পর্যন্ত। চলতি মাসের ৭ তারিখ থেকে চীনের বাজারে উন্মুক্ত করা হবে স্মার্টফোনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *