উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

1
বার শেয়ার হয়েছে
10
বার দেখা হয়েছে

আপনি উইন্ডোজ 8 আপনার উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা উইন্ডোজ 7 মেশিন অথবা আপগ্রেড করার জন্য উইন্ডোজ 8 একটি নতুন পিসি কিনতে পরিকল্পনা কিনা প্রাক ইনস্টল করার পরে, আপনি আপনার পুরানো মেশিন বা পুরোনো সংস্করণ থেকে আপনার সকল ফাইল এবং সেটিংস কপি উইন্ডোজ সহজ স্থানান্তর ব্যবহার করতে পারেন এই নিবন্ধে উইন্ডোজ 8 চলমান আপনার নতুন মেশিনে উইন্ডোজ, আমি উইন্ডোজ সহজ স্থানান্তর কনফিগার করার পদক্ষেপের মধ্য দিয়ে আপনি হাঁটতে পারবেন.

আমরা শুরু করার আগে, আমাকে আপনি উইন্ডোজ সহজ স্থানান্তর ব্যবহার করে হস্তান্তর করতে পারেন কি ঠিক শোধন দিন:

– ব্যবহারকারীর অ্যাকাউন্ট

– ডকুমেন্টস

– ভিডিও

– সঙ্গীত

– ছবি

– ইমেল

– ব্রাউজার favorties

কর্মসূচি উপর হস্তান্তর করবে না. আপনি আপনার নতুন উইন্ডোজ 8 পিসিতে চান যে কোন প্রোগ্রাম পুনরায় ইনস্টল করতে হবে. শুরু করার জন্য, আপনি, আপনার পুরানো পিসি অথবা উইন্ডোজ এক্সপি, ভিস্তা অথবা আপনি একটি আপগ্রেড করছেন, উইন্ডোজ পুরোনো সংস্করণ হিসাবে পুরানো মেশিন মনে যে 7. উল্লেখ্য চলছে কিনা তা পিসিতে উইন্ডোজ সহজ স্থানান্তর খোলার প্রয়োজন এই ক্ষেত্রে উইন্ডোজ এক্সপি, ভিস্তা, বা 7.

এছাড়াও আপনি উইন্ডোজ এক্সপি বা ভিস্তা আপগ্রেড করার সময় যদি এটি প্রোগ্রাম বিল্ট ইন সঙ্গে আসে না, আপনি ডাউনলোড করুন উইন্ডোজ সহজ স্থানান্তর ইনস্টল করতে হবে দয়া করে নোট. আপনি উইন্ডোজ 7 ব্যবহার করে থাকেন, এটি আগে থেকেই আছে এবং আপনি এটা জন্য অনুসন্ধান করতে পারেন. আপনি এখানে এক্সপি এবং ভিস্তা জন্য উইন্ডোজ সহজ স্থানান্তর ডাউনলোড করতে পারেন:

http://windows.microsoft.com/en-us/windows7/products/features/windows-easy-transfer

এটা উইন্ডোজ 7 এক্সপি বা ভিস্তা থেকে ট্রান্সফারের জন্য বলছেন উল্লেখ্য, কিন্তু আপনার উইন্ডোজ 8 স্থানান্তর করার জন্য এটি ব্যবহার করতে পারেন. উইন্ডোজ 7, ​​শুধু সহজ স্থানান্তর জন্য অনুসন্ধান এবং আপনি এটা দেখা দেখতে পাবেন:

উইন্ডোজ সহজ স্থানান্তর উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

আপনি এটি আরম্ভ একবার আমরা আমার ক্ষেত্রে, পুরাতন মেশিনে উইন্ডোজ 7. সহজ স্থানান্তর খুলবে, আরম্ভ করার জন্য, স্বাগতম ডায়লগ পপ আপ এবং আপনি হস্তান্তর করতে পারেন কি আইটেম একটি ওভারভিউ দিতে হবে:

উইন্ডোজ 7 8 উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

Next বাটনে ক্লিক করুন এবং তারপর আপনি কেবল, নেটওয়ার্ক, অথবা একটি বহিস্থিত হার্ড ডিস্ক বা ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ স্থানান্তর সহজ থেকে চয়ন করতে পারেন পুরাতন পিসি এবং উইন্ডোজ 8 মধ্যে হস্তান্তর করতে ব্যবহার করতে চান পদ্ধতি নির্বাচন:

স্থানান্তর পদ্ধতি উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

আপনি উইন্ডোজ 8 একটি কম্পিউটার আপগ্রেড করার সময় সাক্ষাত করুন এবং সহযোগিতার কম্পিউটার আসলে একই কম্পিউটার থেকে, তাহলে আপনি বহিস্থিত হার্ড ডিস্ক বা ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করা যাবে. আপনি, অবশ্যই, এই কাজ করার জন্য একটি এক্সটার্নাল ড্রাইভ অথবা USB ফ্ল্যাশ ড্রাইভ আছে করব.

আপনি দুটি কম্পিউটারের মধ্যে হস্তান্তর করছি আপনি সম্ভবত একই ওয়্যারলেস হোম নেটওয়ার্ক কম্পিউটার যেহেতু, অতঃপর যা উত্তম বিকল্প একটি নেটওয়ার্ক সংযোগ. আপনি বাড়ীতে কোনো নেটওয়ার্ক সেটআপ না থাকে, তাহলে আপনি কিনতে হবে একটি বিশেষ তারের, যা একটি সহজ স্থানান্তর কেবল, ব্যবহার করতে পারেন. এখানে আমাজন থেকে একটি তালিকা দেয়া হয়েছে:

http://www.amazon.com/Easy-Transfer-Cables/lm/R3G7LKPRYOEDL

যে অধিকাংশ লোক ব্যবহার করা হবে কি থেকে এই নিবন্ধে আমি নেটওয়ার্ক পদ্ধতি মধ্য দিয়ে যেতে হবে. একটি নেটওয়ার্ক ক্লিক করুন এবং এই পুরানো বা নতুন কম্পিউটার তা নির্বাচন করুন. আমাদের ক্ষেত্রে, আমরা পুরাতন কম্পিউটার দিয়ে শুরু, তাই ক্লিক করুন এই আমার পুরোনো কম্পিউটার .

পুরাতন কম্পিউটার উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

পরবর্তী পর্দায়, আপনি কিছু নির্দেশাবলী দেখতে পাবেন এবং আপনি একটি উইন্ডোজ সহজ স্থানান্তর কী দেখতে পাবেন. আপনি নতুন কম্পিউটারে এই কী ব্যবহার করার প্রয়োজন হবে.

স্থানান্তর কী উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

এখন আপনার উইন্ডোজ 8 মেশিন যান এবং উইন্ডোজ সহজ স্থানান্তর উইজার্ড শুরু. আপনি শুরু পর্দায় এবং তারপর ডান ক্লিক আপনি দেখতে না হওয়া পর্যন্ত কোথাও যাচ্ছে উইন্ডোজ 8 এটি খুলতে পারে সব Apps নীচের অংশে ডানদিকে. তারপর ডান স্ক্রল এবং আপনি Windows সিস্টেম আওতায় দেখতে পাবেন.

Windows সিস্টেম উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

, স্বাগতম পর্দায় Next বাটনে ক্লিক করুন আপনি স্থানান্তর করতে চান কিভাবে জন্য একটি নেটওয়ার্ক নির্বাচন করুন, এবং তারপর নির্বাচন করুন: এখন উপরের হিসাবে একই পদক্ষেপগুলি অনুসরণ করুন এই আমার নতুন পিসি . পরবর্তী পর্দায়, আপনি সহজ স্থানান্তর ইনস্টল কিনা উইন্ডোজ জানাতে হবে অথবা আপনি উইন্ডোজ 7 চালাচ্ছেন যদি, যে ক্ষেত্রে এটি আগে থেকেই ইনস্টল.

উইন্ডোজ 7 স্থানান্তর উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

আমি করতে বেছে নেওয়া হয়েছে তাই আমার ক্ষেত্রে, আমি উইন্ডোজ 7 থেকে হস্তান্তর করছি আমার পুরোনো পিসি উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8 চলমান . Next বাটনে ক্লিক করুন. আপনি নির্দেশাবলী আপনার পুরানো পিসি যান এবং আমরা ইতিমধ্যে যা কী পেতে পাবেন. আবার Next বাটনে ক্লিক করুন.

নতুন স্থানান্তর কী উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

এখন এগিয়ে যান এবং আপনি আপনার পুরাতন কম্পিউটার থেকে পেয়েছেন কী টাইপ করুন এবং Next বাটনে ক্লিক করুন. প্রোগ্রাম প্রথমে সহজ বিনিময় প্রোগ্রামের সাহায্যে কোনো আপডেট ডাউনলোড হবে:

আপডেট উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

এটা কাজ করেনি যে একবার, এটা (কয়েক মিনিট সময় লাগে যা) ওল্ড কম্পিউটারে ব্যবহারকারীর অ্যাকাউন্ট স্ক্যান এবং তথ্য ঠিক কিভাবে অনেক এমবিএস মূল্য স্থানান্তরিত হবে আপনাকে জানানো হবে:

একাউন্টে স্থানান্তর উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

আপনি উপর ক্লিক করতে পারেন কাস্টমাইজ আপনি পাবেন, প্রতিটি ফোল্ডারে হবে ঠিক কিভাবে বড় দেখতে লিঙ্ক এবং আপনি এখানে উন্নত লিঙ্কে ক্লিক করা হলে ইত্যাদি সঙ্গীত বা ভিডিও, মত সবকিছু হস্তান্তর করতে না চান তাহলে আপনি নির্দিষ্ট ফোল্ডার আনচেক করতে পারেন আপনি না পরীক্ষা এবং প্রধান ফোল্ডার প্রতিটি অধীনে নির্দিষ্ট ফোল্ডার আনচেক করতে পারেন যেখানে একটি এক্সপ্লোরার ডায়লগ.

স্থানান্তর কাস্টমাইজ উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

উন্নত বিকল্প উপর ক্লিক করা হলে, আপনি ব্যবহারকারীর অ্যাকাউন্ট ম্যাপিং ঘটবে কিভাবে পরিবর্তন করতে পারেন. উভয় কম্পিউটারে অ্যাকাউন্ট নাম একই হলে, স্বয়ংক্রিয়ভাবে তাদের লিঙ্ক স্থাপন করবে, কিন্তু আপনি তা পরিবর্তন করতে পারেন:

উন্নত বিকল্প উইন্ডোজ 8 উইন্ডোজ এক্সপি, ভিস্তা বা 7 থেকে ফাইল স্থানান্তর

এটা বেশ অনেক. দেখার জন্য ক্লিক করুন স্থানান্তর এবং আপনার ফাইল এবং সেটিংস উপর স্থানান্তরিত হয়ে যাবে! এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় আপনি মাইক্রোসফট অফিস মত আপনার কম্পিউটারে কিছু ভারী শুল্ক প্রোগ্রাম ইনস্টল করা হলে সত্যিই দরকারী যা অ্যাপ সেটিংস, হয়, তাদের কাস্টমাইজড, এবং এখন আপনি সহজে ব্যবহার সেটিংস হস্তান্তর যদি উইন্ডোজ 8 তাদের পুনরায় ইনস্টল করতে হবে স্থানান্তর উইজার্ড, আপনি উইন্ডোজ 8 অ্যাপ্লিকেশন ইনস্টল এবং ঐ সমস্ত সেটিংস এবং কাস্টমাইজেশন বজায় রাখা যাবে. আপনি স্থানান্তর প্রক্রিয়া সম্পর্কে কোন প্রশ্ন থাকে, তাহলে এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি সাহায্য করার চেষ্টা করব. উপভোগ করুন!

এই সম্পর্কিত আরোটিউন সমূহ

পরবর্তী টিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আমার দেশ আমার গর্ব। আমার ভাষা আমার অহংকার । বাংলাদেশের প্রতিটি মানুষ টেকনোলজি বিষয়ে আরো জানুক নিজের বাংলা ভাষায় এবং তাদের জানার পিপাসা আরো বাড়ুক। এই উদ্দেশ্যেই টিউনারপেজের যাত্রা শুরু ২০১১ সালের ২১শে ফেব্রুয়ারি তে!

টিউনারপেজ এক্সক্লুসিভ টিউন

ওহে, আপনাকে স্বাগতম!

আপনার একাউন্ট -এ লগিন করুন

একাউন্ট নেই? নতুন একাউন্ট খুলুন

রেজিস্টার করতে নিচের ফর্ম পূরণ করুন

পাসওয়ার্ড রিকোভার করুন

পাসওয়ার্ড রিকোভারের জন্য আপনার ইউজার নেম অথবা ই-মেইল লিখুন