স্ক্যানার লাগবে না, ডকুমেন্ট স্ক্যান করুন আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে।

By | 28/06/2015

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালোই আছেন। আজ আপনাদের মাঝে এলাম CamScanner -Phone PDF Creator ফুল ভার্সন!

এখন ডকুমেন্ট স্ক্যান করতে আর বাইরে যেতে কিংবা স্ক্যানার লাগবে না। নিয়ে আসলাম আপনাদের জন্য ডকুমেন্ট স্ক্যান করার দারুণ একটি অ্যাপ্লিকেশান।
ডকুমেন্ট স্ক্যান করতে ডিভাইস হিসেবে সাধারণত ‘স্ক্যানার’ ব্যবহার করা হয়। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোন দিয়েও এ কাজ করা যাবে। এ জন্য ফোনে থাকতে হবে অ্যাপ ‘ক্যামস্ক্যানার’ ও ক্যামেরা। মোবাইল ক্যামেরা দিয়ে তোলা ছবি ক্যামস্ক্যানের সাহায্যে স্ক্যান কপিতে রূপান্তরিত হবে।

তোলা ছবির সঙ্গে এভাবে স্ক্যান হওয়া ডকুমেন্টের প্রধান পার্থক্য হচ্ছে এটি স্মার্ট ক্রপিং এবং অটো ইমেজের মান বাড়াবে। স্ক্যান করা ইমেজের টেক্সট ও গ্রাফিক্সের রেজল্যুশনের মানও অনেক বাড়াতে পারবে।

মোবাইলে থাকা হাজারো ডকুমেন্ট থেকে ‘ওসিআর’-এর মাধ্যমে পিডিএফ ফাইল থেকে সার্চ করা কিওয়ার্ডের ফলাফলও দেখাতে পারবে এটি। ডকুমেন্টের নাম এডিট, ওয়াটার মার্ক যুক্ত করা ও মোবাইল ফোন থেকেই ডকুমেন্ট সম্পর্কে টিকাও যুক্ত করা যাবে। ফাইল লক করে রাখা যাবে পাসওয়ার্ড দিয়ে।

 

ক্যামস্ক্যানারের সাইটে লগ ইন করা থাকলে ফাইলগুলো ক্লাউডেও সংরক্ষিত থাকবে। পরবর্তীকালে এসব ফাইল স্মার্টফোন, ট্যাবলেট ও কম্পিউটার থেকে ব্যবহার করা যাবে। ক্লাউড সার্ভিস যেমন Box.com, Google Drive, Dropbox-এও কাজ করবে এটি।

ক্যামস্ক্যানারের ফুল ভার্সন ব্যাবহার করতে হলে আপনাকে লাইসেন্স কিনতে হবে । গুগল প্লে স্টোরে যার দাম ১.৯৯ ডলার । আমি আপনাদের লাইসেন্স টি দিব ফ্রীতে ।

ক্যামস্ক্যানার ডাউনলোড লিঙ্ক –   এখানে ক্লিক করুন  ।

লাইসেন্স ডাউনলোড লিঙ্ক –        এখানে ক্লিক করুন  । 

ডাউনলোড করার নিয়ম – 

aaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaa

ডাউনলোড হয়ে গেলে প্রথমে ক্যামস্ক্যানার ইন্সটল করুন । তারপর লাইসেন্সটি ইন্সটল করে ক্যামস্ক্যানারকে ফুল ভার্সন করে নিন ।

কেমন লাগল? ভাল না খারাপ? নাকি কোন সমস্যা হল? কমেন্ট করে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *