বর্তমান বাজারের বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ৬টি স্মার্টফোন

0
371

সবচেয়ে দ্রুতগতির স্মার্টফোন বর্তমান বাজারের বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ৬টি স্মার্টফোনবিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছে অ্যাপল ও স্যামসাং। কিন্তু সাম্প্রতিক এক পরীক্ষার ফল বলছে, স্যামসাংয়ের গ্যালাক্সি এস ৬ স্মার্টফোনটি এখন বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ফোন।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টমস গাইড এই পরীক্ষা চালিয়েছে। টমস গাইডের পরীক্ষায় যে নয়টি বিষয় মূল্যায়ন করেছে তার মধ্যে ছয়টিতে শীর্ষে রয়েছে স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি এস ৬ স্মার্টফোনটি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
 তালিকায় দ্রুতগতির ফোন হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে এলজির জি ৪ স্মার্টফোনটি। তৃতীয় অবস্থানটি অ্যাপলের আইফোন ৬ এর।

টমস গাইডের পরীক্ষকেরা দাবি করেছেন, গ্যালাক্সি ৬ স্মার্টফোনটি প্রতিদ্বন্দ্বীদের পেছনে ফেলার কারণ হচ্ছে স্যামসাংয়ের নিজস্ব অক্টাকোর এক্সিনোস ৭৪২০ প্রসেসর, উন্নত ডিডিআর ৪ মেমোরি ও দ্রুতগতির স্টোরেজ ফরম্যাট। যে ফোনগুলো নিয়ে টমস গাইড পরীক্ষা চালিয়েছে তার মধ্যে আইফোন ৬ হচ্ছে সবচেয়ে পুরোনো মডেলের ফোন। কিন্তু এর ৬৪ বিটের এ৮ প্রসেসর গেম ও পিডিএফ খোলার ক্ষেত্রে তুলনামূলকভাবে অনেক ভালো করেছে বলে টমস গাইডের পরীক্ষকেদের দাবি।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো পরীক্ষায় ভালো ফল দেখাল স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের সর্বশেষ ফোনটি। এর আগে ডিএক্সও মার্কের করা পরীক্ষায় এস ৬ এর ক্যামেরা শীর্ষ অবস্থানে এসেছিল। অ্যাপল ও স্যামসাং দুই শীর্ষ স্মার্টফোন নির্মাতা। এ বছরের প্রথম প্রান্তিকে ভালো করায় বর্তমানে স্মার্টফোন নির্মাতা হিসেবে শীর্ষে আছে স্যামসাং।

শীর্ষ ৬ দ্রুতগতির ফোন-

১. গ্যালাক্সি এস৬

২. এলজি জি৪

৩. আইফোন ৬

৪. এইচটিসি ওয়ান এম৯

৫. গুগল নেক্সাস ৬

৬. আসুস জেনফোন ২

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − 11 =