ওডেস্কে টিউটোরিয়াল (পর্ব ৮) কাজ শুরুর আগে কিছু জরুরি বিষয়

By | 27/06/2015

ঘণ্টাভিত্তিক কাজের ক্ষেত্রে এখানে ক্লিক করে ওডেস্ক টিম সফটওয়্যারটি ডাউনলোড করে নিয়ে পিসিতে ইন্সটল করুন। এবার কাজ শুরু আগে কাজটি সিলেক্ট করে Start-এ ক্লিক করুন। দেখতে পাবেন, কাজের সময় গণনা শুরু হয়ে গেছে। সফটওয়্যারটি কিছুক্ষণ পরপর আপনার কম্পিউটারের স্ক্রিণশট নিবে, সাথে সাথে সেটা আবার ক্লাইন্টের কাছে পাঠিয়ে দিবে।

কাজ শেষ হলে ক্লাইন যখন আপনাকে পেমেন্ট দিয়ে চুক্তি শেষ করবেন, তখন আপনার কাছে একটি নোটিফিকেশন আসবে “____(ক্লাইন্টের নাম) ended your contract”। এবার ক্লাইন্ট ফিডব্যাক দিবে, আপনাকেও দিতে হবে ক্লাইন্ট সম্পর্কিত ফিডব্যাক। পূর্ণমান ৫ –এর মধ্যে এ ফিডব্যাক হয়। উভয় পক্ষ ফিডব্যাক দিলেই কেবল একজন অপরেরটা দেখতে পাবেন।

ভালো ফিডব্যাক পেলে পরবর্তীকালে বেশি কাজ পেতে সুবিধা হয়। বাজে ফিডব্যাক পেলে সেটি মুছে ফেলতে পারবেন, তবে এজন্য আপনাকে ঐ ক্লাইন্ট থেকে প্রাপ্ত পেমেন্ট ফেরত দিয়ে দিতে হবে)। আপনি যদি ক্লাইন্টের পেমেন্ট ফেরত দিয়ে দেন, তাহলে আপনার প্রোফাইলে ওই বাজে ফিডব্যাক আর দেখা যাবে না। নোটিফিকেশন পেইজে Give Refund-এ ক্লিক করে আপনি ক্লাইন্টকে পেমেন্ট ফেরত দিয়ে দিতে পারবেন।

বায়ার আপনাকে পেমেন্ট দেওয়ার পর সেই পেমেন্ট এক সপ্তাহের মতো পেন্ডিং থেকে তারপর আপনার ওডেস্ক একাউন্টে জমা হবে। আপনার বর্তমানে ব্যালান্স কত আছে এবং পেনডিং-এ কত আছে, সেটি জানার জন্য Transaction History -তে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *