আইফোনের নতুন মডেল

By | 27/06/2015

নতুন মডেলের আইফোন বাজারে আনার কাজটিকে নিয়মিত কার্যসূচিতে পরিণত করেছে অ্যাপল। নতুন আইফোন বাজারে আসার পর তাদের এস এবং সি সংস্করণ বের করাটাও নিয়মিত কর্মসূচিতে পরিণত হয়েছে। ২০১৪ সালের সেপ্টেম্বরে মহাসমারোহে বাজারে আসে আইফোন ৬ এবং ৬ প্লাস। এ বছরের সেপ্টেম্বর চলে এলো প্রায়। এখন থেকেই খবর ছড়িয়ে পড়েছে যে, আইফোন ৬সি আসতে যাচ্ছে সেপ্টেম্বরে। ৬এস এবং ৬এস প্লাসের কথাও ফেলে দেওয়া যাচ্ছে না। এমনও হতে পারে আইফোন ৭-এর দেখাও মিলে গেছে।

তবে তথ্যগুলো গুজব আকারে ছড়িয়ে রয়েছে। যদিও শক্তিশালী সূত্র থেকে এসব খবর ফাঁস হয়েছে। জুনের প্রথম দিকে অ্যাপলস ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপারস কনফারেন্স-এ বলা হয়, নতুন আইফোন, আইপ্যাপ এবং আইপড মডেলে আইওএস ৯ অপারেটিং সিস্টেম থাকবে। নতুন মডেলগুলোতে পারসোনাল অ্যাসিস্টেন্ট ‘সিরি’ আরো উন্নত হবে। অন্যান্য অ্যাপ এবং ম্যাপ হবে আরো শক্তিশালী।

আইফোন ৬সি-এর চেহারা কেমন হতে পারে তার একটি প্রকাশ ফাঁস হয়েছে অ্যাপল থেকে। এটাকে আইফোন ৫সি এর আপডেট সংস্করণ বলেই মনে হয়েছে যাতে একটি টাচ আইডি সেন্সর রয়েছে।

 ভোডাফোনের অভ্যন্তরে কোনো ইমেইল থেকে নতুন আইফোনের একটি ছবি ফাঁস হয়। বলা হয়, সেপ্টেম্বরের ২৫ তারিখ থেকে বিক্রি শুরু হবে। একই মাসের ১৮ তারিখ থেকে অগ্রিম অর্ডার নেওয়া হবে। নির্দিষ্ট করে মডেলের নাম দেয়নি তারা।

সেপ্টেম্বরেই আইফোনের নতুন মডেল? প্রযুক্তিপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে

ফাঁসকৃত তথ্য আরো বলা হয় যে, আইফোনের নতুন মডেলটি এ যাবতকালের সবচেয়ে বড় ক্যামেরা নিয়ে বাজারে আসবে। এটা নাকি ডিএসএলআর-এর প্রতিযোগী হয়ে উঠতে পারে। এক বিশেষজ্ঞ ব্লগার জানান, ওই ক্যামেরায় দুটো লেন্স ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে যে ছবি ওঠে তার গুণগত মান নাকি ডিএসএলআর-এর মতোই। এক লাফে আইফোনের ক্যামেরা ১২ মেগাপিক্সেল হয়ে যেতে পারে।

এ ছাড়া স্ক্র্যাচ ফ্রি স্যাফায়ার গ্লাস, নতুন এ৯ মডেলের প্রসেসর আসতে পারে। রংয়ের বিষয়ে কোনো বিশ্বাসযোগ্য তথ্য পাওয়া যায়নি। তবে আইফোনে সোনালী রং-এর দেখা মিলতে পারে এবার। এ ছাড়া বিলাসী ক্রেতাদের জন্যে ১৮-ক্যারেট স্বর্ণের দেহ নিয়ে আসতে পারে বিশেষ সংস্করণ। যার নাম হতে পারে ৮ হাজার পাউন্ড। সোনালী রংয়ের নাকি দারুণ চাহিদা চীনের বাজারে, জানান অ্যাপলের চিফ এক্সিকিউটিভ টিম কুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *