নিয়ে নিন কুরআন রিসার্চ সফটওয়্যার যিকর সাথে ইনস্টলেশন সমস্যার সমাধান

By | 25/06/2015

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
প্রিয় বন্ধুরা আশা করি মহান আল্লাহর অপর দয়ায় সকলেই সুস্থ্য আছেন। যেহেতু ইসলাম আমাদের ধর্ম তাই ধর্মের শিক্ষা অনুযায়ী জ্ঞানার্জন আমাদের উপর ফরজ। পবিত্র কোরআনের সর্বপ্রথম নাযিলকৃত আয়াত “ইকরা” মানে “পড়” । ইসলাম আলোকিত ধর্ম অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসাই এ ধর্মের মূলমন্ত্র। তাই আমাদের উচিত ইসলাম সম্পর্কে গবেষণা করা চিন্তা ভাবনা করা।
আমার আজকের টিউনটির উদ্দেশ্য হলো সমাধিক কোরআন রিসার্চ সফটওয়ার যিকর ও এর ইনস্টল নিয়ে একটি সমস্যা দেখা দিয়েছে তার সমাধান।
চলুন এর কিছু ফিচার নিয়ে আলোচনা করি:
সার্চ। আপনি পবিত্র কোরআনের যেকোন শব্দ সার্চ করতে পারবেন। স্বল্প সময়ের মধ্যে নিয়ে আসবে শব্দটি পবিত্র কোরআনের কোন কোন জায়গায় আছে কি কি অর্থে ব্যবহৃত হয়েছে, সব।
অনুবাদ:
ডিফল্ড ভাবে ইংলিম অনুবাদ সেট করা থাকবে। তবে বেশ কিছু ভাষায় অনুবাদ পাওয়া যাবে। যেমন- মালয়, উর্দূ, তুর্কিশ, স্পেনিশ, রাশিয়ান, এরাবিক, ফ্রেন্স-ডাচ ইত্যাদি অনেক ভাষায় অনুবাদ রয়েছে।
মাল্টি রিছাইটেশন:
বিখ্যাত অনেক কারীগণের কণ্ঠে শুনা যাবে তিলাওয়াত। যেমন- আব্দুল বাসিত আব্দুস সামাদ, মিশারী বিন রাশিদ আল আফাসী, সাদ আর গামেদী সহ অনেক কারীগণের তিলাওয়াত এতে যুক্ত করা হয়েছে ।
থিম:
অনেকগুলো থিম সংযোগিত করা হয়েছে আপনার পছন্দমত যেটি ইচ্ছা ব্যবহার করতে পারবেন, পরিবর্তন করতে পারবেন।

প্রথমে সফটওয়্যারটি এখান থেকে ডাউনলোড করে নিন।

Download From Here>>http://uploading.com/1332cdd6/Zikr-rar

সব সফটওয়্যার ইনস্টল করার মত এটিও ইনস্টল করতে পারবেন।
এবার আসি যদি আপনার কম্পিউটারে Java Virtual Machine ইনস্টল করা না থাকে। তাহলে এটি প্রপার্লি কাজ করবে না। তাই আপনাকে উপরের লিঙ্ক থেকে এটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। ব্যাস কাজ শেষ এবার প্রয়োজনে কম্পিউটার একবার রিস্টার্ট করে নিতে পারেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *