দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন জিওনির ম্যারাথন এম৩

ঢাকাঃ চাইনিজ মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিওনি ইতিমধ্যেই বিশ্বের সবচেয়ে স্লিম স্মার্টফোনের সাথে পরিচয় করিয়ে দিয়েছে। এবার জিওনি পরিবেশন করছে সবচেয়ে দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন, ম্যারাথন এম৩। দীর্ঘস্থায়ী ব্যাটারি এই হ্যান্ডসেটটির মূল বৈশিষ্ট।

ম্যারাথন এম৩ হ্যান্ডসেটটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যা একমাস পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। এটি প্রস্থে ৫ ইঞ্চি ও ১৮০ গ্রাম ওজনের। এই ফোনে রয়েছে অন্য ফোনে চার্জ দেওয়ার দারুন সুবিধা আছে।

স্মার্টফোনটিতে রয়েছে দুইটি সিম কার্ড ব্যবহারের সুবিধা, সেই সাথে ২জি ও ৩জি ব্যবহারের সুবিধা। ১জিবি র‌্যাম ও ৮ জিবি রম-সহ কোয়াড কোর ১.৩ গিগাহার্টজ প্রসেসর রয়েছে। স্বাভাবিক কাজের পাশাপাশি হেভি গেমস গুলো সহজে খেলা যায়।

Gionee m3 pic 1

ফোনটির ডিসপ্লে ৫ ইঞ্চি ৭২০পি। ৮ মেগাপিক্সেল ক্যামেরা অসাধারণ ছবি তুলতে সক্ষম, স্বাভাবিক আলোতে ভালো ছবি তোলা যায়। সামনের ২ মেগপিক্সেল ক্যামেরাও অপ্রত্যাশিত রকম ভালো ছবি তুলতে সক্ষম।

মুভি বা ভিডিও বিষ্ময়কর রকম ভালো দেখা যায়। দারুন অডিও কোয়ালিটির লাউড স্পিকারসহ স্বল্পমূল্যের এই ফোনের মাল্টি মিডিয়া সিস্টেম প্রশংসনীয়।

অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট দ্বারা পরিচালিত ম্যারাথন এম৩ তে রয়েছে জিওনির নিজস্ব কাস্টম ইউজার ইন্টারফেস (ইউআই)। নোটিফিকেশন প্যানেলের সহজ সর্টকাটের সুবিধার জন্য বেশিরভাগ ব্যবহারকারী এই ইউআই-কে সেরা বলে অভিহিত করেছেন। ফোনটির বাজার মূল্যে নির্ধারন করা হয়েছে ১৭ হাজার ৯৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *