আপনার জীবন বদলে দিতে পারে যে ছয়টি পরিবর্তন (পোস্টটি অবশ্যই পড়ুন)

0
326
মানুষের জীবনে পরিবর্তনকে গ্রহণ করে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে যেসব পরিবর্তন নিজের ইচ্ছার বিরুদ্ধে হয় সেগুলো খুবই গুরুত্বপূর্ণ। এসব পরিবর্তনের মধ্যে রয়েছে ক্যারিয়ার, সম্পর্ক, বসবাসের স্থান ও সময় পরিবর্তন। এসব পরিবর্তন আপনি পছন্দ করেন কিংবা না করেন তাতে কিছুই যায়-আসে না। ফলে পরিবর্তনের সঙ্গে সবসময় মানিয়ে চলতে পারলেই চলে।
এ ছাড়া কিছু পরিবর্তন আছে, যা আমরা নিজেরাই করে থাকি। এসব পরিবর্তনে চালকের আসনে বসে থাকলে তা আমাদের জীবন বদলে দেয়। এতে ঝুঁকি থাকলেও তা আনতে পারে সাফল্য। এটাকে মাঝে মাঝে আমাদের শত্রু বলেও মনে হয়। কিন্তু পেছনে ফিরে তাকালে এ পরিবর্তনের ফলে জীবনে ঘটা ভালো দিকটিই দেখা যাবে।
বদলে দেবে ছয়টি পরিবর্তন আপনার জীবন বদলে দিতে পারে যে ছয়টি পরিবর্তন (পোস্টটি অবশ্যই পড়ুন)

১. আমরা বিষয়গুলো ভিন্নভাবে দেখি
দৈনন্দিন অভ্যাসের ফলে আমরা জীবনের প্রায় সব কাজ তেমন চিন্তাভাবনা না করেই করতে থাকি। পরিবর্তনের ফলে এসব বিষয় আনকোরা দৃষ্টিতে দেখতে হয়। ফলে তৈরি হয় ভিন্নভাবে দেখার উপলক্ষ।

২. আমাদের সবুজ মন আছে
এটা অনেক ধর্মেরও বাণী। খোলা মনে আগ্রহের সঙ্গে পূর্ব ধারণা ব্যতীত কোনো বিষয় প্রথমবারের মতো দেখতে হয়। এতে আমরা তরুণ ও সমসাময়িক বোধ করি। কোনো অপরিচিত বিষয়ই শুধু এজন্য সাহায্য প্রার্থনা করে। নতুন পরিস্থিতিতে আমরা আমাদের ওপর নির্ভর করি এবং যারা উপযুক্ত তাদের কাছেই ফেরত আসি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

৩. আমরা ঝুঁকিপূর্ণ
পরিবর্তনের ফলে আমরা মনে রাখি, আমরা সবকিছু জানি না এবং আমাদের কাছে সব উত্তর নেই। আশ্চর্যজনকভাবে সবকিছু ঠিকভাবেই হয়। ঝুঁকিপূর্ণ মানে এটা নয় যে, আমরা নিরাপদ নই।

৪. আমরা বিনম্র
খোলা মনের ব্যক্তিরা নতুন পরিবেশে বিনম্র হয়ে ওঠে এবং ইগো দূরে রাখে। মানবিকতা তাদের উচ্চ স্থানে থাকে।

৫. আমরা কৃতজ্ঞ
পরিবর্তন আমাদের মনে করিয়ে দেয় যে, আমাদের কতোখানি আছে। নতুন কোনো ব্যবসা শুরু বা কোনো অসুখী সম্পর্ককে দূরে সরিয়ে দেওয়ার ঘটনা মনে করিয়ে দেয় যে, আমরা ধারণার চেয়েও শক্তিশালী। পরিবর্তনের মধ্যে দিয়ে যাওয়ার সময় যারা স্থীর ও অপরিবর্তনীয়, তাদের আমরা মূল্য দেই।

৬. আমরা আলোকিত
পরিবর্তন আমাদের মাঝে আনে পরিবর্তন। এটা মনে করিয়ে দেয় আমাদের সত্যিকার পরিচয়, আমাদের গুণাবলী ও ভালোবাসার অনুভব। এটা আমাদের মানসিক শক্তি তৈরি করে এবং পরিবর্তনের জন্য প্রস্তুত করে। এতে আরও নতুন পরিবর্তন গৃহীত হয়।

ইউরোপের একটি বিমান দুর্ঘটনার পরে সেখান থেকে আহত অবস্থায় উদ্ধার পাওয়া এক মেয়ে জানায় এটি তার জীবনের সবচেয়ে ভালো ঘটনা ছিল। তিনি বলেন, তিনি যখন ধ্বংসস্তূপ থেকে উঠে দাঁড়ান সেটা ছিল তার আত্মার প্রথম উঠে দাঁড়ানো। দুর্ঘটনার ফলে তার শারীরিক পরিবর্তন, কষ্টকর অভিজ্ঞতা ও মারাত্মক দুর্দশাগুলো তার এ পরিবর্তন এনে দেয়। সূত্র: হাফিংটন পোস্ট।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fourteen + 16 =