ডিএসএলআরের মত ছবি তুলবে স্মার্টফোন

0
352

স্মার্টফোনে ছবি তুলতে ভালোবাসেন অনেকেই। কিন্তু ডিএসএলআর ক্যামেরার মত ঝকঝকে ছবি স্মার্টফোনে পাওয়া যায় না। অন্যদিকে স্মার্টফোনের ক্যামেরার লেন্স সাধারণত পরিবর্তন করা যায় না। এই সমস্যার সমাধানে ভারতের মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান আইবল নিয়ে এসেছে একটি স্মার্টফোন। এটিকে তারা নাম দিয়েছে এমএসএলআর কোবাল্ট ৪।

 গতকাল বুধবার ভারতের বাজারে স্মার্টফোন অবমুক্ত করা হয়।

স্মার্টফোনটির সঙ্গে মিলছে পরিবর্তনযোগ্য চারটি এমএসএলআর লেন্স। ফোনটির প্যাকেজটির সঙ্গে এগুলো ফ্রি দেয়া হচ্ছে। এই লেন্সগুলোর মধ্যে একটিতে ৮ এক্স জুমিং পাওয়ার রয়েছে। অন্য একটিতে আছে ফিস আই লেন্স। যা দিয়ে ১৭৫ থেকে ১৮০ ডিগ্রি ভিউতে ছবি তোলা যাবে। প্যাকেজের সঙ্গে কিট ম্যাক্রো লেন্সেও আছে। এই ম্যাক্রো লেন্সে ১০ এক্স ম্যাগনিফিকেশন। যা দিয়ে ১০-১৫ মিলিমিটার অবজেক্টের ছবি তোলা যাবে। চার নম্বর লেন্সটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এটিতে ১৩০ ডিগ্রি অ্যাঙ্গেলের চিত্র ধারণ করা যাবে।
প্যাকেজের সঙ্গে লেন্স ক্লিনিং ক্লথও বিনামূল্যে পাওয়া যাবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ডুয়েল সিমের এই স্মার্টফোনটি অ্যানড্রয়েড কিটক্যাট ৪.৪ অপারেটিং সিস্টেম চালিত। এটির ডিসপ্লে ৫ ইঞ্চির। ডিসপ্লের রেজুলেশন ৫৪০x৯৬০ পিক্সেল। ডিসপ্লেতে কিউিএইচডি আইপিএস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের পিক্সেলের ঘনত্ব ২২০ পিপিআই।

আইবল এমএসএলআর কোবাল্ট ৪ স্মার্টফোনটতে আছে ১.৪ গিগাহার্টজ অক্টাকোর কর্টেক্স-এ৭ প্রসেসর, ১ জিবি র‌্যাম। ফোনটিতে ৮জিবি বিল্টইন মেমোরি রয়েছে। মাইক্রো এসডি মেমোরি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যায়।

স্মার্টফোনটির পেছনের ক্যামেরার রেজুলেশন ৮ মেগাপিক্সেল। ক্যামেরায় অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ গান রয়েছে। সেলফি তোলার জন্য সামনে আছে ৩.২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনের ক্যামেরায় সফট ফ্লাশ গান রয়েছে।ডিএসএলআরের মত ছবি তুলবে স্মার্টফোন

নিখুঁত ছবি তোলার জন্য স্মার্টফোনে আছে ফেস বিউটি, লাইভ ফটো এবং মাল্টি অ্যাঙ্গেল ভিউ।

ফোনটিতে থ্রিজি, জিপিএস, ওয়াইফাই, এজ, জিপিআরএস, এ-জিপিএস নেটওয়ার্ক সমর্থন করে।

এছাড়াও এতে আছে এফএম রেডিও, ব্লুটুথ। এটিতে হটনট ফাইল ট্রান্সফার প্রযুক্তি রয়েছে। এটা অনেকটা নিয়ার ফিল্ড কমিউনিকেশন (এনএফসি) প্রযুক্তির মতই।

এটির ব্যাটারি ২০০০ মিলিঅ্যাম্পায়ারে।

কোবাল্ট ৪ এ আরও আছে প্রক্সিমিটি সেন্সর, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর, এক্সিলেরোমিটার এবং গেসচার রিকগনিশন ফিচার।

স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে ৮ হাজার ৪৯৯ রুপি। বাংলাদেশি টাকায় এটির মূল্য পড়বে ১০ হাজার ২৬৩ টাকা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × 1 =