বসবাস উপযোগী করে গড়ে তোলা হচ্ছে ভয়ঙ্কর দ্বীপ

0
283
মানুষের বসবাস উপযোগী করে গড়ে তোলা হচ্ছে ইতালির সেই ভয়ঙ্কর দ্বীপটিকে। এক সময় প্লেগ রোগে মৃত হাজার হাজার লোককে এই দ্বীপে ফেলে রাখা হতো। এই দ্বীপে পাঠিয়ে দেয়া হতো প্লেগ রোগে আক্রান্ত শত শত রোগীকে।

মুমূর্ষু এ সব রোগীরা ধুকে ধুকে এই দ্বীপে মারা যেত। এখন এসবই স্মৃতি। ভয়ঙ্কর এই দ্বীপটির নাম পোভেলজিয়া। দ্বীপটিকে এখন মানুষের বসবাস উপযোগী ও পর্যটকদের কাছে আকর্ষণীয় করে গড়ে তুলতে দেশটির সরকার নতুন উদ্যোগ নিয়েছে।

ইতালির সরকার জানিয়েছে, তারা ৯৯ বছরের জন্য এ দ্বীপটি কোনো কোম্পানি বা ব্যক্তির কাছে ইজারা দিতে চায় যারা ওই দ্বীপটি পর্যটকদের জন্য আকর্ষণীয় করে তুলবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সে সাথে সেখানে বিলাসবহুল হোটেলসহ মানুষের থাকার জন্য উপযোগী ব্যবস্থা করবে। খুব শিগগিরই এটির জন্য নিলাম ডাকা হবে। দেশটির সরকার এটি ইজারা দেয়ার জন্য ৫০০ মিলিয়ন ইউরো আশা করছে।

মঙ্গলবার ডেইলি মেইলের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

যখন ইতালিতে প্লেগ মহামারীতে হাজার হাজার মানুষ নিহত হয় তখন ওই দ্বীপে হাজারো মৃতদেহ নিক্ষেপ করা হয়। এছাড়া সেখানে ফেলে দেয়া হয়েছে অনেক মুমূর্ষু ব্যক্তিকে। অনেককে পোড়ানো হয় সেখানে।

পরবর্তীতে একজন খ্যাতিমান চিকিৎসক সেখানে গড়ে তোলেন একটি মানসিক হাসপাতাল। সেখানে রোগীদের চিকিৎসার নামে নানাভাবে নির্যাতন করতেন তিনি। গত কয়েক বছর ধরে এখানে কাউকে যেতে দেয়া হয় না।

ইতালির সরকার এ ভয়ঙ্কর দ্বীপটিকে মানুষের কাছে আকর্ষণীয় একটি জায়গা হিসেবে গড়ে তুলতে নতুন এ উদ্যোগ নিয়েছে। আর কিছুদিনের মধ্যেই এর প্রক্রিয়া শুরু হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 + 2 =