জেনে নিন সহজ উপায়, কিভাবে স্যামসাং ডিভাইস অ্যাপস এর অটো আপডেট বন্ধ করবেন?

0
415

যারা স্যামসাং ডিভাই ব্যাবহার করেন তাদের প্রায় সময় একটি সমস্যায় পড়েন তা হচ্ছে স্যামসাং অ্যাপস অটো আপডেটিং। আপনি যদি স্যামসাং ডিভাইস ব্যাবহার করে থাকেন এবং স্যামসাং ভার্সন চাড়াও গুগল অ্যাপস বা অন্য অ্যাপস ব্যাবহার করতে পছন্দ করেন তাহলে আপনি সম্ভবত চাইবেন না এই অ্যাপস গুলো সব সময় আপডেট হতে থাকুক। আজকে আমরা দেখাবো কিভাবে স্যামসাং অ্যাপস এর অটো আপডেট বন্ধ করা যায়।

অটো আপডেট বন্ধ করার অনেকগুলো অপশন রয়েছে। প্রথমে আপনি স্যামসাং ওন গ্যালাক্সি অ্যাপস অ্যাপ ব্যাবহার করতে পারেন, দ্বিতীয়ত আপনি প্লেস্টোর ব্যাবহার করতে পারেন এবং পুরো অ্যাপ ডিসেবল করে করতে পারেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

গ্যালাক্সি অ্যাপস পদ্ধতি

সকল স্যামসাং ডিভাইসে এই অ্যাপ নাও থাকতে পারে। এই অ্যাপস টি কে বলা হয় স্যামসাং অ্যাপস। যদি আপনার স্যামসাং ডিভাইসে এই অ্যাপস না থাকে তাহলে আপনি পরবর্তি অপশন ব্যাবহার করতে পারেন।

যদি থাকে তাহলে অ্যাপস টি ওপেন করুন এবং ড্রপ ডাউন মেনুতে টাচ করুন এবং সেটিংস সিলেক্ট করুন( নতুন ভার্সনের অ্যাপস এর ক্ষেত্রে ) অথবা আপনার হাতের ডান কর্নারের উপরে ৩টি ডটে টাচ করুন এবং সেটিংস সিলেক্ট করুন( পুরনো ভার্সনের ক্ষেত্রে )। সেটিংসে খুব সহজেই টাচ করে অটো আপডেটিং অ্যাপস ডিসেবল করতে পারবেন।
গ্যালাক্সি অ্যাপস জেনে নিন সহজ উপায়, কিভাবে স্যামসাং ডিভাইস অ্যাপস এর অটো আপডেট বন্ধ করবেন?

গুগল প্লে মেথড

গুগল প্লে অ্যাপস এর উপর ভালো নিয়ন্ত্রণ করার ক্ষমতা রাখে, এই ক্ষেত্রে গুগল প্লে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপস এর আপডেট দিতে পারে। যদি অটো আপডেট বন্ধ করতে চান তাহলে প্লে স্টোরে গিয়ে লেফট হ্যান্ড নেভিগেশন মেনু সোয়াইপ আউট করুন। মাই অ্যাপস সিলেক্ট করে যেই স্যামসাং অ্যাপস অটো আপডেট বন্ধ করতে চান তা খুঁজে বের করুন।

স্যামসাং অ্যাপ এ টাচ করুন দেখবেন হাতের ডান কর্নারের উপরে একটি মেনু আসছে। মেনুতে টাচ করুন দেখবেন একটি চেক বক্স আসছে অটো আপডেটের। অটোমেটিক আপডেট বন্ধ করতে চাইলে খুব সহজেই আন-চেক দিস বক্স করুন। পরবর্তিতে আপনি আবার পরিবর্তন করতে পারবেন এবং ইচ্ছা করলে ম্যানুয়ালি আপনি আপডেট দিতে পারবেন ।
গুগল প্লে মেথড জেনে নিন সহজ উপায়, কিভাবে স্যামসাং ডিভাইস অ্যাপস এর অটো আপডেট বন্ধ করবেন?

পুরোপুরি অ্যাপস আপডেট ডিসেবল

আপনি যদি উপরের নির্দেশনা অনুযায়ী অ্যাপস আপডেট বন্ধ করতে না চান এবং আপনি সম্পূর্নরুপে অ্যাপস আপডেট ডিসেবল করতে চান, তাহলে সেটিংস এ প্রবেশ করুন> অ্যাপ্লিকেশন ম্যানেজারে গিয়ে যেই অ্যাপসটি ডিসেবল করতে চান তা খুঁজে বের করুন। অ্যাপ এর উপর টাচ করুন এবং নেক্সট স্ক্রিন টার্ন অফ এ টাচ করুন। এতে আপনি একটি নটিফিকেশন পাবেন যা আপনাকে বলবে কি করবেন। ওকে টাচ করুন এখন ডিসেবল অ্যাপটি এখন অ্যাপ্লিকেশন ম্যানেজারে ডিসেবল ট্যাবে শো করবে। যখন খুশি আপনি তা এনাবল করতে পারবেন।
পুরোপুরি অ্যাপস আপডেট ডিসেবল জেনে নিন সহজ উপায়, কিভাবে স্যামসাং ডিভাইস অ্যাপস এর অটো আপডেট বন্ধ করবেন?

 

ভালো লাগলে শেয়ার করুন, আপনার কাছে অন্য উপায় থাকলে তা আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

16 + 11 =